1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
হবিগঞ্জের লাখাইয়ে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে বাল্যবিয়ে পন্ড
বাংলাদেশ । সোমবার, ০৬ মে ২০২৪ ।। ২৬শে শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
শিলাবৃষ্টিতে দোয়ারাবাজারে সহস্রাধিক ঘর ক্ষতিগ্রস্ত!! ব্রিজ পুনঃনির্মাণের উদ্যোগ নেই; জনগণের ভোগান্তি চরমে! ভুতুড়ে বিদ্যুৎ বিলে অতিষ্ট দৌলতপুরের মানুষ! রেলক্রসিংয়ে গেটকিপার ঘুমিয়ে, অল্পের জন্য রক্ষা পেল দুটি ট্রাকসহ পথচারী চুরি হলো সেই শহীদ ভারতীয় মিত্র বাহিনীর অরক্ষিত স্মৃতিস্তম্ভে দোয়ারাবাজারে কলেজছাত্রী তমা হত্যার খুনি লিটনের ফাঁসির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন

হবিগঞ্জের লাখাইয়ে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে বাল্যবিয়ে পন্ড

অপু আহমেদ রওশন :
  • প্রকাশিত: মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর, ২০২১
  • ৩১৪ বার পড়েছে
হবিগঞ্জের লাখাইয়ে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে বাল্যবিয়ে পন্ড
হবিগঞ্জের লাখাইয়ে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে বাল্যবিয়ে পন্ড

হবিগঞ্জের লাখাই উপজেলার মুড়াকরি ইউনিয়নের ফুলবাড়িয়া গ্রামে ভ্রাম্যমাণ আদালতে পরিচালনার মাধ্যমে বাল্য বিয়ে পন্ড করা হয়েছে।সোমবার দুপুর ১২ টায় গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা সহকারী কমিশনার ( ভূমি)ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রুহুল আমিন অভিযান চালিয়ে এ বাল্য বিয়ে বন্ধ করেন।

পাত্রী সে ওই গ্রামের আব্দুল হক এর ১৬ বছরের ৮ম শ্রেণীর স্কুলপড়ুয়া কিশোরীর মেয়ে জুতিয়া খাতুন।এ সময় ঘটনাস্থলে কিশোরীর পিতাকে পাওয়া যায়নি।তার মা-কে বাল্যবিবাহ নিরোধ আইন,২০১৭ এর অধীন ৪ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।কিশোরীর প্রাপ্ত বয়ষ্ক না হওয়া পর্যন্ত বিয়ে দেয়া হবে না মর্মে নির্ধারিত ফরমে মুচলেকা নেয়া হয়।

সহকারী কমিশনার ভূমি রুহুল আমিন জানান,কিশোরীর নামে ইউপি সচিব ও চেয়ারম্যান কর্তৃক তাদের যৌথ স্বাক্ষরে যে জন্ম সনদ ইস্যু করা হয়েছে তার সাথে স্কুলে সংরক্ষিত রেজিস্ট্রার এ নিবন্ধিত জন্ম তারিখ এর মিল পাওয়া যায়নি।কোন তথ্যের ভিত্তিতে জন্ম সনদ প্রদান করা হয়েছে সে বিষয়ে স্থানীয় চেয়ারম্যানকে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে অবহিত করার জন্য বলা হয়েছে।ইস্যুকৃত জন্ম সনদ জালিয়াতির আশ্রয় নিয়ে করা হয়েছে মর্মে প্রাথমিকভাবে প্রতীয়মান হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD