1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
হবিগঞ্জে দি জাপান ক্লিনিকে ভুল চিকিৎসায় শিশুর মৃত্যু
বাংলাদেশ । শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
ব্রেকিং নিউজ
মব কিলিং সরকার সমর্থন করে না: উপদেষ্টা নাহিদ শেখ হাসিনা দেশটাকে ফোকলা করে ধ্বংস করে দিয়ে পালিয়েছেন – মির্জা ফখরুল নোয়াখালীর বেগমগঞ্জে সেচ দিয়ে বস্যার পানি সরাতে গিয়ে এক ইলেকট্রিক মিস্ত্রির মৃত্যু হয়েছে দীর্ঘদিন পর মুখোমুখি হচ্ছে ভারত ও বাংলাদেশ সিলেটে ট্রাফিক পুলিশের অ্যাকশন শুরু রেজিস্ট্রেশন বিহীন অবৈধ সিএনজি বিরুদ্ধে চাঁদপুরে নার্সিং ও মিডওয়াইফারি সংস্কার পরিষদের কালো পতাকা মিছিল ছুটির দিনেও আশুলিয়ায় চলছে ১৪০০ পোশাক কারখানা সুনামগঞ্জ সীমান্তে সাড়ে ১৯ লাখ রুপিসহ হুন্ডি ব্যবসায়ি আটক মসজিদের উঠানে কাফনে মোড়ানো নবজাতকের লাশ সিলেটে টানা কয়েক দিনের তীব্র গরমে মাত্রাতিরিক্ত লোডশেডিং

হবিগঞ্জে দি জাপান ক্লিনিকে ভুল চিকিৎসায় শিশুর মৃত্যু

অপু আহমেদ রওশন
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ১১ নভেম্বর, ২০২১
  • ২৭৯ বার পড়েছে

হবিগঞ্জ শহরের দি জাপান ক্লিনিকে ভুল চিকিৎসায় এক শিশুর মৃত্যু হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় রোগীর স্বজনরা ক্লিনিকে হামলা চালিয়ে ভাংচুর করেছে। তাদের হামলায় নার্সসহ কয়েকজন আহত হন। খবর পেয়ে সদর থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। গতকাল বুধবার ১০ নভেম্বর শহরের নতুন বাস টার্মিনাল সংলগ্ন দি জাপান ক্লিনিকে এ ঘটনা ঘটে। জানা যায়, বাহুবল উপজেলার ইসলামাবাদ গ্রামের কুতুব উদ্দিনের স্ত্রী প্রসব ব্যথা নিয়ে গত দুদিন আগে একজনের মাধ্যমে দি জাপান ক্লিনিকে ভর্তি হন।

ওই রাতেই সিজারের মাধ্যমে একটি পুত্র সন্তান জন্ম হয়। কিন্তু বুধবার শিশুটির শ্বাসকষ্ট শুরু হলে চিকিৎসা দেওয়া হয়। এর পরপরই শিশুটির অবস্থায় খারাপ হলে হবিগঞ্জ সদর হাসপাতালে প্রেরণ করা হলে রাস্তায় শিশুটির মৃত্যু হয়। এ সংবাদ শুনে পরিবারের লোকজন উত্তেজিত হয়ে দি জাপান ক্লিনিকে হামলা চালিয়ে ভাংচুর করে। এসময় নার্সসহ উভয় পক্ষের ৪/৫ জন আহত হয়। শিশুটির পরিবারের লোকজনের দাবী, নবজাতক শিশুটিকে ভুল চিকিৎসা করার সাথে সাথে মৃত্যুর কোলে ঢলে পড়ে। এসময় আমরা উন্নত চিকিৎসার জন্য অন্য কোথায় নেওয়ার কথা বললে আমাদের কাছ থেকে জোরপুর্বক একটি অঙ্গিকার নামায় সাক্ষর রাখার চেষ্টা করে। এতে  অনিহা প্রকাশ করলে আমাদের উপর হামলা চালানো হয়। আমরা নিরুপায় হয়ে সাক্ষর দিতে বাধ্য হই। এর মধ্যেই শিশুর নড়াচাড়া বন্ধ হয়ে যায়। তারপরই শিশুটির মৃত্যু হয়েছে বলে জানান।

এবিষয়ে দি জাপান ক্লিনিকের পরিচালক ডাঃ আরিফ এর সাথে যোগাযোগ করা হলে তিনি এ সম্পুর্ন অভিযোগ অস্বীকার করে বলেন, শিশুটির শ্বাসকষ্টে মারা গেছে। এর পর তাদের স্বজনরা স্থানীয় কিছু লোকজন আমার ক্লিনিকে হামলা ও ভাংচুর চালিয়েছে নার্সসহ ৩/৪ জনকে আহত করে।

এ সংবাদ শুনে হবিগঞ্জ সদর থানার এস আই সুহেলের নেতৃত্বকে একদল পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। প্রসঙ্গত গত কয়েকদিন আগেও ওই ক্লিনিকে বানিয়াচংয়ের এক নারীর ডিএনসিসি করলে তার নবজাতক মারা যায়। এ সময় ক্লিনিকের মালিক আরিফের বিরুদ্ধে রোগীর স্বজনদের সাথে দুব্যবহার করেন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD