1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
হবিগঞ্জে বিরল প্রজাতীর গন্ধগোকুল পিটিয়ে হত্যা
বাংলাদেশ । বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪ ।। ২৮শে শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রের দাবিতে ইবি ছাত্রলীগের বিক্ষোভ মিছিল সন্ধ্যা নামলেই এলইডির তিব্র আলো ঘটছে দুর্ঘটনা : চোখের মারাত্মক ক্ষতি শিলাবৃষ্টিতে দোয়ারাবাজারে সহস্রাধিক ঘর ক্ষতিগ্রস্ত!! ব্রিজ পুনঃনির্মাণের উদ্যোগ নেই; জনগণের ভোগান্তি চরমে! ভুতুড়ে বিদ্যুৎ বিলে অতিষ্ট দৌলতপুরের মানুষ! রেলক্রসিংয়ে গেটকিপার ঘুমিয়ে, অল্পের জন্য রক্ষা পেল দুটি ট্রাকসহ পথচারী চুরি হলো সেই শহীদ ভারতীয় মিত্র বাহিনীর অরক্ষিত স্মৃতিস্তম্ভে দোয়ারাবাজারে কলেজছাত্রী তমা হত্যার খুনি লিটনের ফাঁসির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন ।

হবিগঞ্জে বিরল প্রজাতীর গন্ধগোকুল পিটিয়ে হত্যা

নুরুজ্জামান ফারুকী:
  • প্রকাশিত: রবিবার, ১৩ ফেব্রুয়ারি, ২০২২
  • ৩৬৪ বার পড়েছে

হবিগঞ্জের চুনারুঘাটে বনাঞ্চল থেকে লোকালয়ে আসা একটি ছোট বিরল প্রজাতির গন্ধগোকুলকে পিটিয়ে হত্যা করেছে এলাকাবাসী। শনিবার (১২ ফেব্রুয়ারি) সকাল ১১টার দিকে উপজেলার গাজীপুর ইউনিয়নের সাদ্দাম বাজার এলাকায় গন্ধগোকুলটিকে পিটিয়ে হত্যা করা হয়েছে। প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, সাদ্দাম বাজারের আশপাশে নালুয়া চা বাগান ও দমদমিয়া লেকসহ বিশাল বনাঞ্চল রয়েছে। শনিবার সকালে অচেনা একটি প্রাণী হঠাৎ লোকালয়ে চলে এলে এলাকাবাসী আতঙ্কিত হয়ে সেটিকে পিটিয়ে হত্যা করেন। পরে সেটিকে একটি মাঠে ফেলে রাখা হয়।

বন্যপ্রাণী সংরক্ষণ সোসাইটি বাংলাদেশের সমন্বয়ক শিমুল মোহসেনিন বলেন, প্রাণীটিকে খাটাশ বা বাঘডাশ বলে ডাকা হয়। এটিকে ছোট গন্ধগোকুলও বলা হয়। তিনি আরও বলেন, ছোট গন্ধগোকুল বাংলাদেশ ছাড়াও ভারত, মায়ানমার, আফগানিস্তান, পাকিস্তান, নেপাল, ভুটান, চীন, হংকং, কম্বোডিয়া, ইন্দোনেশিয়া, লাওস, মালয়েশিয়া, থাইল্যান্ড, ভিয়েতনামে পাওয়া যায়। বাঁশবন-ঘাসবন, শুকনো কাশবন, খগবন, জালি বেতঝাড় এদের আবাসস্থল। আবাসভূমি ধ্বংস ও ব্যাপক নিধনের জন্য এরা বিপন্ন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD