1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
বাংলাদেশের মধ্যে পর্যটনের জন্য একটি বিশিষ্ট জেলা হচ্ছে হবিগঞ্জ-বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী
বাংলাদেশ । বৃহস্পতিবার, ০২ মে ২০২৪ ।। ২২শে শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন অনুষ্ঠানের মধ্যে দিয়ে ফুলবাড়ী প্রেসক্লাবের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিএনপি জামায়াতকে অগ্নি সন্ত্রাসের পথ ছেড়ে নির্বাচনে আসার আহবান-এমপি বাহার হত্যা মামলার রহস্য উন্মোচনে  সৈয়দপুর পুলিশের সাফল্য, গ্রেফতার ৩ কুলাউড়ায় আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সুপারের তদারকি জাপার সদস্য সচিবের বিরুদ্ধে শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লায় হরতাল-অবরোধে ২২ পিকেটিং-ভাংচুর মামলা গ্রেফতার ১০৪

বাংলাদেশের মধ্যে পর্যটনের জন্য একটি বিশিষ্ট জেলা হচ্ছে হবিগঞ্জ-বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী

নূরুজ্জামান ফারুকী:
  • প্রকাশিত: শনিবার, ২৬ ফেব্রুয়ারি, ২০২২
  • ৩৪৩ বার পড়েছে

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মাহবুব আলী এমপি বলেন, বাংলাদেশের মধ্যে পর্যটনের জন্য একটি বিশিষ্ট জেলা হচ্ছে হবিগঞ্জ। তন্মধ্যে বানিয়াচং উপজেলা হচ্ছে অন্যতম। এখানকার নয়নাভিরাম প্রাকৃতিক দৃশ্য দেখলে মনে হয় সৃষ্টিকর্তা প্রকৃতিকে সাজিয়েছেন তার আপন হাতের মহিমায়। ইতিহাস ঐতিহ্যের চারনভূমি বানিয়াচং। এখানে পর্যটন শিল্পবিকাশের অনেক ক্ষেত্র রয়েছে। বাংলাদেশের ২য় বৃহত্তম সাগরদীঘি, ঐতিহাসিক বিথঙ্গলের আখড়াসহ অনেক ঐতিহাসিক স্থান রয়েছে যা পর্যটকদের আকৃষ্ট করছে। প্রকৃতির আরেক মনোমুগ্ধকর অপার সৌন্দর্য্য হচ্ছে লক্ষীবাউড় জলাবন। এখানে বর্ষায় এক সৌন্দর্য্য আর শুষ্ক মৌসুমে আরেক সৌন্দর্য্য।

বিশ্বের অনেক দেশ আছে যারা শুধু পর্যটন শিল্পের মাধ্যমে নিজেদের উন্নতীর চরম শিখরে নিয়ে যাচ্ছে। পর্যটনের শিল্পের দিক থেকে বাংলাদেশও এখন আর পিছিয়ে নেই। পর্যটন শিল্পের বিকাশে সরকার নানাবিদ পরিকল্পনা হাতে নিয়েছে। পর্যটকদের নিরাপত্তা নিশ্চিত করতে প্রতিটি পর্যটন এলাকায় নেয়া হয়েছে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা। ঐতিহাসিক বানিয়াচংকে পর্যটনের আওতায় নিয়ে আসতে আমরা কাজ করে যাচ্ছি। এক্ষেত্রে সব শ্রেণী পেশার মানুষের সহযোগিতা প্রয়োজন। ২৫ ফেব্রুয়ারি শুক্রবার বেলা ১২ টায় সোয়াম ফরেস্ট খ্যাত লক্ষীবাওর জলাবনে ২৫ লাখ টাকা ব্যয়ে রেস্ট হাউজ এর ভিত্তি প্রস্তর স্থাপনকালে সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সুধী সমাবেশে সভাপতিত্ব করেন হবিগঞ্জের জেলা প্রশাসক ইশরাত জাহান। উপজেলা নির্বাহী কর্মকর্তা পদ্মাসন সিংহের সঞ্চালণায় বক্তব্য রাখেন বানিয়াচং উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ ইকবাল হোসেন খান, থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ এমরান হোসেন, হবিগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রাশেদ আহমদ খান, ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা হায়দারুজ্জামান খান ধন মিয়া, আরফান উদ্দিন ও আব্দুল আহাদ মিয়া। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন প্রতিমন্ত্রীর পিএস (উপ-সচিব) মোঃ আব্দুল জলিল, বানিয়াচংয়ের সহকারি কমিশনার (ভূমি) ইফফাত আরা জামান ঊর্মি, অ্যাডভোকেট মুর্শেদুজ্জামান লুকু, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আশরাফ চৌধুরী বাবু, বানিয়াচং প্রেসক্লাবের কোষাধ্যক্ষ তৌহিদুর রহমান পলাশ, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক আখলিছুর রহমান সহ বিভিন্ন শ্রেণিপেশার ব্যক্তিবর্গ।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD