1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
ফ্রি ভ্যাকসিনের দোকান খুলে বসে আছি,কিন্তু ক্রেতা নাই- স্বাস্থ্যমন্ত্রী
বাংলাদেশ । বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ।। ১৭ই রমজান, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন অনুষ্ঠানের মধ্যে দিয়ে ফুলবাড়ী প্রেসক্লাবের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিএনপি জামায়াতকে অগ্নি সন্ত্রাসের পথ ছেড়ে নির্বাচনে আসার আহবান-এমপি বাহার হত্যা মামলার রহস্য উন্মোচনে  সৈয়দপুর পুলিশের সাফল্য, গ্রেফতার ৩ কুলাউড়ায় আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সুপারের তদারকি জাপার সদস্য সচিবের বিরুদ্ধে শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লায় হরতাল-অবরোধে ২২ পিকেটিং-ভাংচুর মামলা গ্রেফতার ১০৪

ফ্রি ভ্যাকসিনের দোকান খুলে বসে আছি,কিন্তু ক্রেতা নাই- স্বাস্থ্যমন্ত্রী

রুহুল আমিন:
  • প্রকাশিত: শনিবার, ২৩ জুলাই, ২০২২
  • ২০৫ বার পড়েছে

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক স্বপন বলেছেন, আমরা দোকান খুলে বসে আছি যে দোকান থেকে বিনামূল্যে ভ্যাকসিন দেওয়া হয়। কিন্তু ক্রেতা নাই, ক্রেতা সেভাবে আসে না। ফ্রি ভ্যাকসিন দিচ্ছি। আরবের অনেক দেশ আছে যারা ফ্রি ভ্যকসিন দিচ্ছে না। ওমান এত ধনী রাষ্ট্র তারাও ফ্রি ভ্যাকসিন দিচ্ছে না। আর আমরা ভ্যাকসিনের দোকান খুলে বসে আছি ক্রেতা আসে না।

শনিবার (২৩ জুলাই) দুপুরে মানিকগঞ্জ কর্নেল মালেক মেডিকেল কলেজে ইন্টার্ন সার্জারি চিকিৎসকদের ব্যাসিক সার্জিক্যাল স্কিল দক্ষতার পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, শূন্যের কোঠায় মৃত্যু নেমে এসেছিল। এরপরও দেখি ২, ৫, ১০ জন করে মৃত্যু হচ্ছে। আমরা একটি হিসাব করে বের করেছি তাতে দেখা গেল যারা মারা গেছেন তাদের বেশিরভাগই ভ্যাকসিন নেননি। যারা ভ্যাকসিন নেয়নি এসকল মানুষের মৃত্যু হচ্ছে। আমরা তো মৃত্যু কামনা করি না। আমরা ভ্যাকসিন নিয়ে বসে আছি অথচ মানুষ ভ্যাকসিন নিতে এগিয়ে আসে না। যা খুবই দুঃখজনক।

দেশে বড় দুটি অক্সিজেন লিকুইড প্ল্যান্ট স্থাপিত হবে জানিয়ে মন্ত্রী বলেন, দেশে প্রতিদিন দুইশ টন অক্সিজেনের প্রয়োজন। আমরা দুটি প্ল্যান্ট বসাচ্ছি। এর সক্ষমতা হবে চারশ টন। এক একটা প্ল্যান্ট তৈরিতে সরকারের কয়েকশ কোটি টাকা ব্যয় হবে। সেই একটি প্ল্যান্ট মানিকগঞ্জে স্থাপিত হবে। বাকি আর একটি প্ল্যান্ট হবে উত্তরবঙ্গে।

চিকিৎসা খাতের সক্ষমতা জানিয়ে জাহিদ মালেক বলেন, কোয়ান্টিটি আমাদের আছে, আমরা কোয়ালিটিতে জোর দিচ্ছে। অনেক হাসপাতাল হয়েছে, বেড আছে ৬০ হাজার। আমরা সম্প্রতি ১৫ হাজার ডাক্তার নিয়োগ দিয়েছি, নার্স নিয়োগ দেওয়া হয়েছে প্রায় ২০ হাজার। সবকিছু দ্বিগুণ করা হয়েছে। এখন আমরা কোয়ালিটি নিশ্চিত করতে চেষ্টা করছি।নিজেকে ভালো রাখা, পরিবারকে ভালো রাখা এবং দেশকে ভালো রাখতে সবাইকে দ্রুত ভ্যাকসিন নেওয়ার আহ্বান জানান স্বাস্থ্যমন্ত্রী।

এ সময় উপস্থিত ছিলেন স্বাস্থ্য বিভাগের জিজি আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম, জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফ, পুলিশ সুপার গোলাম আজাদ খান, কর্নেল মালেক মেডিকেল কলেজের অধ্যক্ষ জাকির হোসেন, সিভিল সার্জন ডা. মোয়াজ্জেম আলী খান, কর্নেল মালেক হাসপাতালের উপ-পরিচালক আরশ্বাদ উল্লাহ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম, পৌর মেয়র রমজান আলী, ডায়াবেটিক সমিতির সাধারণ সম্পাদক সুলতানুল আজম খান আপেল, ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সুদেব কুমার সাহা প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD