1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
এডহক কমিটি নিয়ে প্রধান শিক্ষকের বিরুদ্ধে সংবাদ সম্মেলন
বাংলাদেশ । বুধবার, ০৮ মে ২০২৪ ।। ২৭শে শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রের দাবিতে ইবি ছাত্রলীগের বিক্ষোভ মিছিল সন্ধ্যা নামলেই এলইডির তিব্র আলো ঘটছে দুর্ঘটনা : চোখের মারাত্মক ক্ষতি শিলাবৃষ্টিতে দোয়ারাবাজারে সহস্রাধিক ঘর ক্ষতিগ্রস্ত!! ব্রিজ পুনঃনির্মাণের উদ্যোগ নেই; জনগণের ভোগান্তি চরমে! ভুতুড়ে বিদ্যুৎ বিলে অতিষ্ট দৌলতপুরের মানুষ! রেলক্রসিংয়ে গেটকিপার ঘুমিয়ে, অল্পের জন্য রক্ষা পেল দুটি ট্রাকসহ পথচারী চুরি হলো সেই শহীদ ভারতীয় মিত্র বাহিনীর অরক্ষিত স্মৃতিস্তম্ভে দোয়ারাবাজারে কলেজছাত্রী তমা হত্যার খুনি লিটনের ফাঁসির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন ।

এডহক কমিটি নিয়ে প্রধান শিক্ষকের বিরুদ্ধে সংবাদ সম্মেলন

তাসলিম উদ্দন:
  • প্রকাশিত: সোমবার, ৭ ফেব্রুয়ারি, ২০২২
  • ২৫০ বার পড়েছে

বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে এডহক কমিটির ঘটন নিয়ে সভাপতি সংবাদ সম্মেলন। ব্রাহ্মণবাড়িয়া সরাইলের শাহবাজপুর বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ আলীর বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ তুলে সংবাদ সম্মেলন করেছেন বিদ্যালয়ের সভাপতি মো.শাহেদ মিয়া। এসময় তারা বিদ্যালয়ের বতর্মান সভাপতি মো.শাহেদ মিয়াকে না জানিয়ে তার নাম বাদ দিয়ে এডহক কমিটি ঘটন না করতেও এডহক কমিটিতে সভাপতির নাম দেওয়ার দাবি জানান সংবাদ সম্মেলনে।

রোববার (৬ ফেব্রুয়ারি) বিকাল সাড়ে ৪টার দিকে শাহবাজপুর বহুমুখী উচ্চ বিদ্যালয় মাঠে বিদ্যালয়ের অভিভাবকগণওউপজেলার জনপ্রতিনিধিদের উপস্থিতিতে এই সংবাদ সম্মেলন করা হয়। সংবাদ সম্মেলনে সভাপতি শাহেদ মিয়া তার বক্তব্যে বলেন,কমিটির অভিভাবক সদস্য করেছে আমাকে না জানিয়ে বা আমার সাথে কোনো পরামর্শ না করে। তবেও সেই সময় আমি কিছু বলিনাই।

এখন এডহক কমিটির নাম দিবে আমি বললাম ওই সময় আমাকে না বলে।আপনি সবকিছু করেছেন এখন অন্ততপক্ষে আমার নাম টা দেন। হেডমাস্টার বিভিন্ন অজুহাত দেখাইয়া বলেন, আমার নাম নাকি দেওয়া যাবে না। তবেও বললাম এরা দুইজন দুইজনের নাম দিয়েছে আপনি আমার নাম দেন।

হেডমাস্টার আমার নাম দিতে নারাজ। এ নারাজের কারণ হিসেবে সভাপতি মো.শাহেদ মিয়া বলেন, ২০১৮ সালে আমি শাহবাজপুর বহুমুখী উচ্চ বিদ্যালয় সভাপতির দায়িত্ব গ্রহণ করে। বিদ্যালয়ের হিসাব ও ব্যাংক স্টেটমেন্ট চেয়েছিলাম। ক্যারানী সাহেবকে বলেছিলাম প্রতি মাসের শেষে প্রত্যেক ক্লাসে কত জন ছাত্র-ছাত্রী আছে এবং কতজন বিনা বেতনে,

কতজন উপবৃত্তি পায় এসব আমাকে জানাবেন।সভাপতি বলেন, শিক্ষকদেরও কর্মচারীদের কতো বেতন দেন। বিভিন্ন খরচের ভাউচার ও বিদ্যালয়ের হিসাবে চাওয়ার পর থেকে। প্রধান শিক্ষকের কাছে আমি আর ভালো হতে পারি নাই। এরপরে একদিন স্কুলে আসলাম তিনি হঠাৎ করে আমাকে ভাউচার সই করতে বলেন,আমি বললাম এসব কিসের ভাউচার।

হেডমাস্টার বললেন,এখানে নাস্তা চা-টা খাওয়া হয়েছে এসব ভাউচার। সভাপতি বলেন, শিক্ষা প্রতিষ্ঠানে মানুষ দিতে আসে এখানে কেউ নিতে আসে না। আমি এসব ভাউচারে কোন সই করবোনা । এসময় সভাপতি মো.শাহেদ মিয়া বলেন,আমি যতদিন এ শিক্ষা প্রতিষ্ঠানে থাকবো ততদিন পর্যন্ত কোন ভাউচার করা হবে না,আর যদি হয়,এগুলা আমি সই করবো না।

বিদ্যালয়ের শিক্ষক নিয়োগের এক প্রশ্নে তিনি বলেন, এই ব্যাপারে আমি কিছুই জানিনা প্রধান শিক্ষক নিয়োগ দিয়েছেন। সভাপতি শাহেদ মিয়া বলেন, করোনার সময় চার মাস আমি শিক্ষকদের বেতন আমার পকেট থেকে দিয়েছি। শিক্ষার মান উন্নয়নের জন্য সবসময় শিক্ষকদেরকে আমি বিভিন্নভাবে সহযোগিতা করার চেষ্টা করেছি।

এসময় সভাপতি মো.শাহেদ মিয়া বলেন, আমার দায়িত্ব নেওয়ার পর বিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য একটি বিল্ডিং নির্মাণ করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে সহযোগিতা করে একটি বিল্ডিং করা হয়েছে। এসব ভালো কাজ করেও আমি প্রধান শিক্ষকের কাছে ভালো হতে পারিনি।

কারণ প্রতি মাসে আমার কাছে স্কুলের হিসাব দিতে হতো।এ সময় স্কুলের জায়গার ব্যাপারে শাহবাজপুর বহুমুখী উচ্চ বিদ্যালয়ের সভাপতি মো.শাহেদ মিয়া বলেন,স্কুলের জায়গা স্কুলের নামেই আছে বলে তিনি জানান। এসময় বক্তব্য রাখেন, সরাইল উপজেলা পরিষদ মহিলা ভাইস-চেয়ারম্যান মোছা.রোকেয়া বেগম।

অরুয়াইল ইউপি চেয়ারম্যান মো. মোশারফ হোসেন ভূইঁয়া,সরাইল সদর ইউপি সাবেক চেয়ারম্যান আব্দুল জব্বার, আওয়ামীলীগ নেতা মো.মাহফুজ আলী,মো.মনসুর আলী( দানা),বীর মুক্তিযোদ্ধা মো. সাইফুর রহমান প্রমুখ। সভাপতি মো.শাহেদ মিয়ার অভিযোগ অস্বীকার করে শাহবাজপুর বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ আলী বলেন।

এডহক কমিটিতে নাম না আসার কারণে অহেতুক মিথ্যাচার করছেন। এ ব্যপারে সরাইল উপজেলা নির্বাহী অফিসার মো. আরিফুল হক মৃদুল বলেন, বিদ্যালয়ের কমিটি নিয়ে জটিলতা হয়েছে। এর নিরসনের উদ্যোগ আমরা নিয়েছি।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD