1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
মুন্সীগঞ্জে ভূল প্রশ্নপত্রে পরীক্ষা দিলো ৪৩৯ শিক্ষার্থী
বাংলাদেশ । মঙ্গলবার, ০৭ মে ২০২৪ ।। ২৭শে শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রের দাবিতে ইবি ছাত্রলীগের বিক্ষোভ মিছিল সন্ধ্যা নামলেই এলইডির তিব্র আলো ঘটছে দুর্ঘটনা : চোখের মারাত্মক ক্ষতি শিলাবৃষ্টিতে দোয়ারাবাজারে সহস্রাধিক ঘর ক্ষতিগ্রস্ত!! ব্রিজ পুনঃনির্মাণের উদ্যোগ নেই; জনগণের ভোগান্তি চরমে! ভুতুড়ে বিদ্যুৎ বিলে অতিষ্ট দৌলতপুরের মানুষ! রেলক্রসিংয়ে গেটকিপার ঘুমিয়ে, অল্পের জন্য রক্ষা পেল দুটি ট্রাকসহ পথচারী চুরি হলো সেই শহীদ ভারতীয় মিত্র বাহিনীর অরক্ষিত স্মৃতিস্তম্ভে দোয়ারাবাজারে কলেজছাত্রী তমা হত্যার খুনি লিটনের ফাঁসির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন ।

মুন্সীগঞ্জে ভূল প্রশ্নপত্রে পরীক্ষা দিলো ৪৩৯ শিক্ষার্থী

আবু সাঈদ দেওয়ান সৌরভ
  • প্রকাশিত: সোমবার, ২২ নভেম্বর, ২০২১
  • ২৭৬ বার পড়েছে

মুন্সীগঞ্জে ভূল সেটের প্রশ্নপত্রে ৪৩৯ শিক্ষার্থী পরীক্ষা দিয়েছে। গতকাল ২১শে নভেম্বর রবিবার বিকালে টঙ্গিবাড়ি উপজেলার টঙ্গীবাড়ি পাইলট গার্লস হাই স্কুল কেন্দ্রে এসএসসি ব্যবসায় শিক্ষা শাখার ফিন্যান্স ও ব্যাংকিং পরীক্ষায় এ ঘটনা ঘটে। তথ্য সুত্রে জানা যায়, টঙ্গিবাড়ি পাইলট গার্লস হাই স্কুল কেন্দ্রে ৩ নম্বর প্রশ্নপত্রের সেটে পরীক্ষা নেওয়ার কথা ছিল। কিন্তু সোনারং উচ্চ বিদ্যালয়ের ১ নম্বর প্রশ্নপত্রের সেটে পরীক্ষা নেওয়া হয়। এই কেন্দ্রে সাতটি স্কুলের ৪৩৯ শিক্ষার্থী পরীক্ষা দেয়।

এ বিষয়ে মুন্সীগঞ্জ জেলা শিক্ষা কর্মকর্তা মো. বেনজীর আহম্মেদ জানান, কেন্দ্র সচিব ভুলে এমন ঘটনা ঘটেছে। কেন্দ্র সচিবের কাছে প্রশ্নপত্রের একাধিক সেট থাকে। যেটার এসএমএস পান সেই সেটে পরীক্ষা নেন। কেন্দ্র সচিব ভুলক্রমে ৩ নম্বর সেটের পরিবর্তে ১ নম্বর সেট দেন। এ বিষয়ে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) স্নেহাশীষ দাশ জানান, কেন্দ্র সচিব ভুল করে কাজটি করেছেন। এক্ষেত্রে বোর্ডের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। তারা বলেছে, আলাদা করে খাতা পাঠানোর জন্য। ছাত্র-ছাত্রীদের ফলাফলে সমস্যা হবে না। কারণ বোর্ড আলাদা করে মূল্যায়ন করবে।

এ বিষয়ে পরীক্ষা নিয়ন্ত্রক জানান, কেন্দ্র সচিব মো. হাবিবুর রহমানকে অব্যাহতি দেওয়া হয়েছে। সহকারী কেন্দ্র সচিব তার দায়িত্ব পালন করবেন। প্রাসঙ্গিক, ভূল প্রশ্নপত্রে পরীক্ষা দেওয়া স্কুল গুলো হলো স্কুলগুলো হলো বজ্রযোগিনী জে কে উচ্চ বিদ্যালয়, টঙ্গিবাড়ি পাইলট গার্লস হাই স্কুল, সোনারং সরকারি মডেল উচ্চ বিদ্যালয়, পাইকপাড়া ইউনিয়ন উচ্চ বিদ্যালয়, বেতকা ইউনিয়ন উচ্চ বিদ্যালয়, ব্রাহ্মণ ভিটা উচ্চ বিদ্যালয় ও রংমেহের উচ্চ বিদ্যালয়।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD