1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
মুন্সীগঞ্জ-নারায়ণগঞ্জ নৌ রুটে চালু হচ্ছে সি-ট্রাক
বাংলাদেশ । বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ।। ১৭ই রমজান, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন অনুষ্ঠানের মধ্যে দিয়ে ফুলবাড়ী প্রেসক্লাবের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিএনপি জামায়াতকে অগ্নি সন্ত্রাসের পথ ছেড়ে নির্বাচনে আসার আহবান-এমপি বাহার হত্যা মামলার রহস্য উন্মোচনে  সৈয়দপুর পুলিশের সাফল্য, গ্রেফতার ৩ কুলাউড়ায় আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সুপারের তদারকি জাপার সদস্য সচিবের বিরুদ্ধে শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লায় হরতাল-অবরোধে ২২ পিকেটিং-ভাংচুর মামলা গ্রেফতার ১০৪

মুন্সীগঞ্জ-নারায়ণগঞ্জ নৌ রুটে চালু হচ্ছে সি-ট্রাক

আবু সাঈদ দেওয়ান সৌরভ:
  • প্রকাশিত: বুধবার, ২৩ মার্চ, ২০২২
  • ২৯৪ বার পড়েছে

মুন্সীগঞ্জে চালু হচ্ছে সি-ট্রাক। আগামীকাল ২৪ শে মার্চ বৃহস্পতিবার থেকে মুন্সীগঞ্জ-নারায়ণগঞ্জ রুটে চলবে সি-ট্রাক। ‘এসটি আব্দুর রব সেরনিয়াবাদথ নামের এ সি-ট্রাকটি ২০০ যাত্রী ধারণ ক্ষমতার।

তথ্য সুত্রে জানা যায়, মানিকগঞ্জের পাটুরিয়া ঘাট থেকে সি-ট্রকটি বুধবার ভোর ৫ টায় মুন্সীগঞ্জের উদ্দেশ্যে রওনা হয়ে বিকেল নাগাদ মুন্সীগঞ্জ লঞ্চঘাটে পৌঁছানোর কথা রয়েছে। বৃহস্পতিবার থেকে পুুরোদমে মুন্সীগঞ্জ-নারায়ণগঞ্জ রুটে যাত্রী পরিবহন করবে এ সি- ট্রাকটি। এছাড়া চট্টগ্রাম থেকে আরেকটি সি-বোর্ড নিয়ে আসা হচ্ছে। এটি পৌঁছানোর পর দুই প্রান্ত থেকেই সি-বোর্ড ও সি-ট্রাক চলবে।

এ বিষয়ে বিআইডব্লিউটিএ চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক জানান, মুন্সীগঞ্জ-নারায়ণগঞ্জ রুটে ছোট আকারের যে লঞ্চগুলো চলাচল করছে। এগুলো বন্ধ করার ব্যাপারে তদন্ত কমিটিসহ বিশেষজ্ঞদের বেশ আগে থেকেই সুপারিশ ছিলো। পরিবর্তন করে আধুনিকায়নের ব্যাপারে লঞ্চ মালিকদের তাগিদ দেওয়া হলেও কাজ হয়নি। এরই মধ্যে দুর্ঘটনায় অন্তত ১১ তাজা প্রাণ চলে গেলো। তাই যাত্রী নিরাপত্তার স্বার্থে মুন্সীগঞ্জ-নারায়ণগঞ্জ রুটের লঞ্চগুলোর রুট পারমিট বাতিল করা হয়েছে।

তিনি আরো বলেন, এই রুটে এমন ছোট আকারের লঞ্চ আর চলাচল করবে না। তাই বিআইডব্লিউটিসিকে সি-ট্রাক চালুর জন্য অনুরোধ করা হয়েছে। একইসঙ্গে এই রুটে মাঝারি আকারের মানসম্মত লঞ্চ চালুর জন্য লঞ্চ মালিক ও উদ্যোক্তদের প্রতি আহ্বান জানানো হচ্ছে। এ ব্যাপারে সর্বাত্মক সহায়তা থাকবে।

উল্লেখ্য, প্রতিদিন ভোর ৬টা থেকে যাত্র শুরু করবে সি-ট্রাক। গন্তব্যে পৌঁছানোর পর যাত্রী নিয়ে যাওয়ার পর আবার ফিরে আসবে। এভাবে সন্ধ্যা পর্যন্ত যাত্রী পরিবহন চলবে। লঞ্চের চেয়ে কম সময়েই সি-ট্রাক গন্তব্যে পৌঁছবে। ভাড়াও হবে সহনীয়। ২শথ সিটের মধ্যে ছয়টি সিট হবে এসি কেবিন। জনপ্রতি সম্ভাব্য ৩০ টাকার বেশি ভাড়া হবে না। তবে শীতাতপ নিয়ন্ত্রিত কেবিনের ভাড়া বেশি হবে।

প্রাসঙ্গিক, গত রবিবার দুপুরে নারায়ণগঞ্জ থেকে মুন্সীগঞ্জ আসার পথে একটি জাহাজের ধাক্কায় যাত্রী ভর্তি এমএল আফসারউদ্দিন শীতলক্ষ্যায় ডুবে যায়। এরপরই এই রুটের সব লঞ্চের রুট পারমিট বাতিল করে দেয় বিআইডব্লিউটিএ। এর আগেও এই রুটে লঞ্চ দূর্ঘটনা ঘটেছে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD