1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
লকডাউনে এ যেনো সেই আশি দশকের চুল কাটার দৃশ্য !
বাংলাদেশ । শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ।। ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন অনুষ্ঠানের মধ্যে দিয়ে ফুলবাড়ী প্রেসক্লাবের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিএনপি জামায়াতকে অগ্নি সন্ত্রাসের পথ ছেড়ে নির্বাচনে আসার আহবান-এমপি বাহার হত্যা মামলার রহস্য উন্মোচনে  সৈয়দপুর পুলিশের সাফল্য, গ্রেফতার ৩ কুলাউড়ায় আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সুপারের তদারকি জাপার সদস্য সচিবের বিরুদ্ধে শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লায় হরতাল-অবরোধে ২২ পিকেটিং-ভাংচুর মামলা গ্রেফতার ১০৪

লকডাউনে এ যেনো সেই আশি দশকের চুল কাটার দৃশ্য !

কবির হোসেন মিজি:
  • প্রকাশিত: রবিবার, ১১ জুলাই, ২০২১
  • ৪১৭ বার পড়েছে

এক সময়ে দেশের বিভিন্ন গ্রাম অঞ্চলে বাড়ি-বাড়ি হেঁটে গিয়ে নাপিতরা মানুষের মাথার চুল কাটতেন এবং দাড়ি কামাতেন। কিন্তু কালের বিবর্তনে সে ঐতিহ্য হারিয়ে গেছে অনেক আগেই। বাড়ি বাড়ি হেটে গিয়ে ভাসমান এমন চুল কাটার দৃশ্য এখন আর তেমন চোখে পড়েনি।

মহামারী করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে বর্তমানে চলছে কঠোর লকডাউন। এই লকডাউনে বন্ধ রয়েছে সমস্ত দোকানপাট, ব্যবসা প্রতিষ্ঠান। একই সাথে বন্ধ রয়েছে চুল কাটার সেলুন। লকডাউনের এমন ক্লান্তি লগ্নে যেনো শহরে ফিরে এসেছে সেই আশির দশকের চুল কাটার দৃশ্য। জীবিকার তাগিদে সেলুন বন্ধ রেখেই চুল কাটার জন্য বেরিয়ে পড়ছেন বিভিন্ন বাড়িতে এবং অলি গলিতে।

শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত চাঁদপুর শহরের পুরান বাজার পূর্ব শ্রীরামদী এলাকায় এভাবেই বাড়ি বাড়ি হেঁটে গিয়ে মমিন খান নামে এক নাপিত কে মানুষের চুল-দাঁড়ি কাটতে দেখা যায়।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD