1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
চাঁদপুরে জেলেদের হামলায় নৌ-পুলিশের ওসিসহ আহত ১৫, আটক ৮৯
বাংলাদেশ । শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ।। ১৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন অনুষ্ঠানের মধ্যে দিয়ে ফুলবাড়ী প্রেসক্লাবের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিএনপি জামায়াতকে অগ্নি সন্ত্রাসের পথ ছেড়ে নির্বাচনে আসার আহবান-এমপি বাহার হত্যা মামলার রহস্য উন্মোচনে  সৈয়দপুর পুলিশের সাফল্য, গ্রেফতার ৩ কুলাউড়ায় আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সুপারের তদারকি জাপার সদস্য সচিবের বিরুদ্ধে শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লায় হরতাল-অবরোধে ২২ পিকেটিং-ভাংচুর মামলা গ্রেফতার ১০৪

চাঁদপুরে জেলেদের হামলায় নৌ-পুলিশের ওসিসহ আহত ১৫, আটক ৮৯

কবির মিজি
  • প্রকাশিত: সোমবার, ২৩ অক্টোবর, ২০২৩
  • ২০৪ বার পড়েছে

চাঁদপুরে পদ্মা-মেঘনা নৌ সীমানায় মা ইলিশ রক্ষার অভিযানে জেলেদের হামলায় সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা ও নৌ থানার ওসিসহ অন্তত ১৫ পুলিশ সদস্য আহত হয়েছেন।

সোমবার (২৩ অক্টোবর) সকালে পদ্মা-মেঘনার রাজরাজেশ্বর ইউনিয়নের লক্ষ্মীরচর ও কাঁচিকাটা চরসহ বিভিন্ন স্থানে অভিযান পরিচালনার সময় জেলেরা ইটপাটকেল ছুঁড়ে মারলে তারা আহত হয়।

চাঁদপুর সদর উপজেলা জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তা মো. তানজিমুল ইসলাম ও নৌ-থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. কামরুজ্জামান গুরুতর আহত হয়ে চিকিৎসা নিয়েছেন। এতে নৌ পুলিশের ১০-১২ জন সদস্য চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতাল ও মতলব উত্তরের মোহনপুর এলাকায় প্রাথমিক চিকিৎসা সেবা নেন।

আহতদের মধ্যে  মৎস্য কর্মকর্তা মো. তানজিমুল ইসলাম ও নৌ-থানার অফিসার ইনচার্জ কামরুজ্জামান, পুলিশ সদস্য বাবুল কান্তি দে (৫৫), আবুল বাসার (৩৭), জসিম উদ্দিন  (৩৪), জাহাঙ্গীর আলম (৪৫), অনিল (৫০) সহ আরো কয়েকজন।  তবে জেলেদের মধ্য কেউ আহত হবার খবর পাওয়া যায়নি।

এদিকে নৌ পুলিশের অভিযানে গত ২৪ ঘন্টায় ৩৩ নৌকাসহ ৮৯ জেলেকে আটক করা হয়েছে। এ সময় ৩ কোটি ১ লাখ ৫৯ হাজার ৮৬০ মিটার জাল উদ্ধার, ৪৬৭ কেজি ইলিশ ও ৩৩ টি নৌকা জব্দ করা হয়। এসব ঘটনায় ৪টি মোবাইল কোর্ট ও ৮ মামলা হয়েছে।

গ্রেফতারকৃতদের মধ্যে ৪৮ জনকে বিভিন্ন মেয়াদে সাজা প্রদান, ৩ জনকে ১২ হাজার টাকা জরিমানা ও বাকিদের নিয়মিত মামলা দিয়ে জেলহাজতে পাঠানো হয়।

এ বিষয়ে নৌ পুলিশ চাঁদপুর অঞ্চলের পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ কামরুজ্জামান জানান, মা ইলিশ সংরক্ষণ অভিযানে প্রতিদিনই জেলেরা হামলা করে। এতে পুলিশ সদস্যরা প্রায়ই আহত হয়। এই হামলার ঘটনায় যৌথ অভিযানে নেমেছে সংশ্লিষ্ট প্রশাসন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD