1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
ভ্রমণ পিপাসুদের ভিড় বাড়ছে চট্টগ্রামের আনোয়ারার পারকী সমুদ্রসৈকতে
বাংলাদেশ । শুক্রবার, ০৩ মে ২০২৪ ।। ২২শে শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন অনুষ্ঠানের মধ্যে দিয়ে ফুলবাড়ী প্রেসক্লাবের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিএনপি জামায়াতকে অগ্নি সন্ত্রাসের পথ ছেড়ে নির্বাচনে আসার আহবান-এমপি বাহার হত্যা মামলার রহস্য উন্মোচনে  সৈয়দপুর পুলিশের সাফল্য, গ্রেফতার ৩ কুলাউড়ায় আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সুপারের তদারকি জাপার সদস্য সচিবের বিরুদ্ধে শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লায় হরতাল-অবরোধে ২২ পিকেটিং-ভাংচুর মামলা গ্রেফতার ১০৪

ভ্রমণ পিপাসুদের ভিড় বাড়ছে চট্টগ্রামের আনোয়ারার পারকী সমুদ্রসৈকতে

মোঃ জাবেদুল ইসলাম :
  • প্রকাশিত: সোমবার, ৩০ আগস্ট, ২০২১
  • ২৭৩ বার পড়েছে
ভ্রমণ পিপাসুদের ভিড় বাড়ছে চট্টগ্রামের আনোয়ারার পারকী সমুদ্রসৈকতে

ভ্রমণ পিপাসুদের প্রতিদিন ভিড় বাড়ছে প্রকৃতির অপরূপ সৌন্দর্যের সাগরকন্যা নামে খ্যাত চট্টগ্রামের আনোয়ারা উপজেলায় অবস্থিত পারকি সমুদ্রসৈকতে।করোনাভাইরাসের কারণে দীর্ঘ চার মাস বন্ধ থাকার পর গত ১৯ আগস্ট থেকে খুলে দেয়া হয়েছে সারাদেশের সকল বিনোদন ও পর্যটনকেন্দ্র।

বিধিনিষেধ প্রত্যাহারে সরকারি ঘোষণার সাথে সাথে দর্শনার্থীরাও আসতে শুরু করেছে পারকি সমুদ্রসৈকতে।সরেজমিনে গিয়ে দেখা যায়,৩০ শে আগস্ট পারকি বিচ এলাকায় দর্শনার্থীদের ভিড়।বিকেলেও পারকি পর্যটকদের বরণ করে নিতে সৈকতের আশপাশের হোটেল-মোটেল ও রেস্তোরোঁগুলো নতুন করে সেজেছে।

সমুদ্রসৈকতে অবস্থিত ছোট ছোট দোকান, হকার,শামুক-ঝিনুকের দোকানগুলোও দর্শনার্থী ভিড়।সৈকতে ঘুরে বেড়াতে স্বাস্থ্যবিধি কঠোরভাবে মেনে চলা এবং শারীরিক ও সামাজিক দূরত্ব বজায় রাখার ব্যাপারে প্রশাসনের বেশ কিছু শর্ত আরোপ করেছে।মাস্ক পরিধান থেকে শুরু করে বালুচরের পর্যটন ছাতার দূরত্ব,হোটেল-রেস্টুরেন্টের টেবিল-চেয়ারের দুরত্ব অবশ্যই ৩ ফুটের বেশি রাখারও নির্দেশনা দেওয়া হয়েছে।

এদিকে দীর্ঘ সময় পর ঘরবন্দী মানুষগুলো সৈকতে ঘুরে বেড়ানো সুযোগ পেয়ে বেশ উচ্ছ্বসিত।কেউ মোটরবাইক নিয়ে ছুটছে,কেউ ঘোড়া দৌড়াচ্ছে,কেউ সাগরের সৌন্দর্য উপভোগ করছে,কেউ বন্ধুদের সঙ্গে মেতে উঠেছে ফুটবল খেলায়।পারকি বিচজুড়ে মানুষের সমাগম লক্ষ করা যায়।তবে বেশির ভাগ ক্ষেত্রেই স্বাস্থ্যবিধি উপেক্ষিত ছিল।পর্যটকদের অধিকাংশের মুখে মাস্ক ছিল না,মানা হচ্ছিল না সামাজিক দূরত্বও।

জাহেদ হাসান হৃদয় নামের এক দর্শনার্থী বলেন,সৈকতে প্রবেশে শিথিলতায় আবারও ঘুরতে এলাম।সমুদ্রসৈকত প্রত্যেক ভ্রমণপিসাসুর জন্য পছন্দের একটি স্থান। বিচে থাকা এক দোকানি জানান,সারা বছর লকডাউনের তাদের তেমন ব্যবসা হয়নি।বৃহস্পতিবার থেকে সব খুলেছে।পর্যটক আসা শুরু করছে।এত দিন অনেক কষ্ট করে দিন কাটিয়েছেন।এবার একটু স্বস্তি পাওয়া যাবে বলে আশা ব্যক্ত করেন।

উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও),পারকি বিচ পরিচালানা কমিটির সভাপতি,শেখ জোবায়ের আহমেদ জানান,পারকি বিচ যেহেতু কর্ণফুলী থানার আওতায়।বন্দর পুলিশ ফাঁড়ি নিরাপত্তার বিষয়ে কাজ করে।পারকী বিচে টুরিস্ট পুলিশের একটি ক্যাম্প করার বিষয়ে ঊর্ধ্বতন কর্মকর্তা সঙ্গে কথা হয়েছে।শিগগিরই এটা হয়ে যাবে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD