1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
পরীক্ষিত সৈনিকদের হাতে মুল নেতৃত্ব থাকবে: তথ্য ও সম্প্রচার মন্ত্রী
বাংলাদেশ । মঙ্গলবার, ০৭ মে ২০২৪ ।। ২৬শে শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রের দাবিতে ইবি ছাত্রলীগের বিক্ষোভ মিছিল সন্ধ্যা নামলেই এলইডির তিব্র আলো ঘটছে দুর্ঘটনা : চোখের মারাত্মক ক্ষতি শিলাবৃষ্টিতে দোয়ারাবাজারে সহস্রাধিক ঘর ক্ষতিগ্রস্ত!! ব্রিজ পুনঃনির্মাণের উদ্যোগ নেই; জনগণের ভোগান্তি চরমে! ভুতুড়ে বিদ্যুৎ বিলে অতিষ্ট দৌলতপুরের মানুষ! রেলক্রসিংয়ে গেটকিপার ঘুমিয়ে, অল্পের জন্য রক্ষা পেল দুটি ট্রাকসহ পথচারী চুরি হলো সেই শহীদ ভারতীয় মিত্র বাহিনীর অরক্ষিত স্মৃতিস্তম্ভে দোয়ারাবাজারে কলেজছাত্রী তমা হত্যার খুনি লিটনের ফাঁসির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন ।

পরীক্ষিত সৈনিকদের হাতে মুল নেতৃত্ব থাকবে: তথ্য ও সম্প্রচার মন্ত্রী

রুহুল আমিন:
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ১৭ ফেব্রুয়ারি, ২০২২
  • ৩০৬ বার পড়েছে

পরীক্ষিত সৈনিকদের হাতে মুল নেতৃত্ব থাকবে জানিয়ে কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক, তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন- সবসময় সুদিন থাকবে না। সবসময় একটি দল ক্ষমতায় থাকবে সেটি মনে করা সমিচিন নয়। জনগণ যদি আমাদের পক্ষে রায় দেয় তাহলে আবারও আমরা জনগণের ম্যাগনেট নিয়ে ক্ষমতায় যাবো। কিন্তু যে কোন পরিস্থিতির জন্য আমাদের প্রস্তুত থাকতে হবে। যারা ক্ষমতার হালুয়া-রুটি নেওয়ার জন্য পিঠ বাঁচানোর জন্য দল করে তাদেরকে নেতৃত্বে বসানো যাবে না। যারা ১৩ বছরে নতুন করে আওয়ামী লীগ হয়েছে তাদেরকে নেতৃত্ব দেওয়ার দরকার নাই। তবে অবশ্যই তারা আওয়ামী লীগ করবে। আওয়ামী লীগ জনসংগঠন। এখানে সবার স্থান আছে। পরীক্ষিত সৈনিকদের হাতে মুল নেতৃত্ব থাকবে। যারা দুঃসময়ে পাশে ছিল। যারা জায়গা দখল, মাদকের সঙ্গে সম্পৃক্ত এবং উদ্বৃত্ত আচরণ করে দল ক্ষমতায় বলে তাদেরকে নেতৃত্ব বসানো যাবে না। তাই সঠিক নেতৃত্ব বেছে নিতে হবে।

নওগাঁ পৌর শাখা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বুধবার দুপুরে নওগাঁ জিলা স্কুল মাঠে নওগাঁ পৌর শাখা আওয়ামী লীগ এর আয়োজন করে। নওগাঁ পৌর শাখা আওয়ামী লীগের সভাপতি দেওয়ান ছেকার আহমেদ শিষাণ এর সভাপতিত্বে সম্মেলনের উদ্বোধন করেন জেলা আওয়ামীলীগের সভাপতি মুক্তিযোদ্ধা আব্দুল মালেক। প্রধান বক্তা ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

তথ্যমন্ত্রী বলেন, ইতিহাস বিকৃতি করা হয়েছে। খলনায়ককে নায়ক বানানোর চেষ্টা করা হয়েছে। ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে যখন হত্যা করা হয় তখন বাংলাদেশের জিডিপি ছিল ৯ দশমিক ৫৯ শতাংশ। বর্তমানে জিডিপি ৮শতাংশ। স্বাধীনতার এতো বছর পরও আমরা বঙ্গবন্ধুর রেকর্ড ভাঙতে পারিনি। বঙ্গবন্ধু যখন দেশকে সমৃদ্ধ করতে চেষ্টা করেছিল তারাই বঙ্গবন্ধুকে হত্যা করেছে। বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল উন্নত সমৃদ্ধির বাংলাদেশ গড়ার। বাংলাদেশ দূর্বার গতিতে এগিয়ে যাচ্ছে। শহরের পাশাপাশি সমান তালে গ্রামও এগিয়ে যাচ্ছে। এখন গ্রামের ছেলে-মেয়ে ও শহরের ছেলে-মেদের কোন পার্থক্য খুঁজে পাওয়া যায় না। এখন কুঁড়ো ঘর ও মেঠোপথ খুঁজে পাওয়া যায় না। দেশের অনেক উন্নয়ন হয়েছে। আমাদের মাথাপিছু আয় ভারতকেও ছাড়িয়ে গেছে। আমাদের দিকে তাকিয়ে দীর্ঘশ্বাস ফেলে পাকিস্থান।

বিএনপিকে নিয়ে তথ্যমন্ত্রী বলেন, বিএনপি এখন বেগম খালেদা জিয়াকে নিয়ে ব্যস্ত। দেশের উন্নয়নে দেশের মানুষ খুশি হচ্ছে কিন্তু বিএনপি অখুশি হচ্ছে। খালেদা জিয়া সুস্থ হয়ে বাড়ি ফিরাতেও মির্জা ফখরুল ইসলামরা অখুশি হচ্ছে। নির্বাচন কমিশন বাংলাদেশে যেভাবে গঠন করার উদ্যোগ নেওয়া হয়েছে আশপাশের দেশেও এই ভাবে উদ্যোগ নেওয়া হয়নি সবাই যখন সার্চ কমিটি নাম জমা দিয়েছে সেখানে হাত গুগিয়ে বসে আছে। যেখানে সার্চ কমিটিতে তিনশতাধিক নাম পড়েছে সেখানে বিএনপি ঘরে বসে থাকলেও কিছু আসে যায় না। অনেকে বলছে- বিএনপি আসলে অন্যদের মাধ্যমে নাম জমা দিয়েছে।

গ্রহনযোগ্য নির্বাচন কমিশন গঠন করা হবে জানিয়ে তথ্যমন্ত্রী বলেন, যখন সমাজের সকল স্তরের মানুষ ও রাজনৈতিক দলকে অন্তভর্’ক্ত করে নির্বাচন কমিশন গঠন করার উদ্যোগ নেওয়া হয়েছে যখন সবাই গিয়ে সার্চ কমিটির সঙ্গে দেখা করলো এবং নাম জমা দিলো তখন বিএনপি আসামির কাঠগরায় দাঁড়ালো। সেই আসামীর কাঠগরাই দাঁড়ানো প্রেক্ষিতে সংবাদ সম্মেলন করেছেন। আসামীর জবানমন্দি হিসেবে তিনি সংবাদ সম্মেলন করেছেন। বাংলাদেশে এমন একটা নির্বাচন কমিশন গঠন করা হবে যা সবার কাছে গ্রহনযোগ্যতা পাবে। সেই নির্বাচন কমিশনের মাধ্যমে দেশে একটি অবাধ সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠিত হবে। যেখানে জনগণের মতামত প্রতিফলিত হবে।

তরুনদের উদ্যেশ্যে তিনি বলেন- ক্ষমতায় থাকলে বিনয়ী হতে হয়। ক্ষমতায় থেকে যারা উদ্বৃত্ত আচরণ করে সমস্ত উন্নয়নে মানুষ খুশি হয়না। এতে মানুষ বিরক্ত হয়। ক্ষমতায় থাকলে বিনয়ী হতে হয় সকল নেতাকর্মীদের অনুরোধ জানান তিনি। যদি কেউ উদ্বৃত্ত আচরণ করে তাকে সংশোধন হওয়ার সময় দিতে হবে। তারপরও যদি সংশোধন না হয় দল থেকে বের করে দিতে হবে।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন, স্বাস্থ্য ও জনসেবা বিষয় সম্পাদক ড. রোকেয়া সুলতানা, নওগাঁ-২(পত্নীতলা-ধামইরহাট) আসনের সাংসদ অ্যাডভোকেট শহীদুজ্জামান সরকার, নওগাঁ-৩ (বদলগাছী-মহাদেবপুর) আসনের সাংসদ ছলিম উদ্দিন তরফদার, নওগাঁ-৪ সদর আসনের সাংসদ ব্যারিস্ট্রার নিজাম উদ্দিন জলিল জন, নওগাঁ-৫(রানীনগর-আত্রাই) আসনের সাংসদ আনোয়ার হোসেন হেলাল, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি নির্মল কৃষ্ণ সাহা, সাংগঠনিক সম্পাদক জাভেদ জাহাঙ্গীর সোহেল ও নওগাঁ সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান রফিকুল ইসলাম।অনুষ্ঠানটি সঞ্চালনা করেন- নওগাঁ পৌর শাখা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আলহাজ্ব মোহাম্মদ আলী।উল্লেখ্য, দীর্ঘ আট বছর পর নওগাঁ পৌর শাখা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD