1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
জনসেবায় উদ্ভাবনী ক্যাটাগরিতে বঙ্গবন্ধু জনপ্রশাসন পদক ২০২২ পেলেন কুমিল্লার দুই কৃতি সন্তান
বাংলাদেশ । মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ ।। ১৩ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন অনুষ্ঠানের মধ্যে দিয়ে ফুলবাড়ী প্রেসক্লাবের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিএনপি জামায়াতকে অগ্নি সন্ত্রাসের পথ ছেড়ে নির্বাচনে আসার আহবান-এমপি বাহার হত্যা মামলার রহস্য উন্মোচনে  সৈয়দপুর পুলিশের সাফল্য, গ্রেফতার ৩ কুলাউড়ায় আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সুপারের তদারকি জাপার সদস্য সচিবের বিরুদ্ধে শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লায় হরতাল-অবরোধে ২২ পিকেটিং-ভাংচুর মামলা গ্রেফতার ১০৪

জনসেবায় উদ্ভাবনী ক্যাটাগরিতে বঙ্গবন্ধু জনপ্রশাসন পদক ২০২২ পেলেন কুমিল্লার দুই কৃতি সন্তান

মিজানুর রহমান
  • প্রকাশিত: রবিবার, ২৪ জুলাই, ২০২২
  • ১০৭৭ বার পড়েছে

জনসেবায় উদ্ভাবনী ক্যাটাগরিতে বঙ্গবন্ধু জনপ্রশাসন পদক ২০২২ পেলেন কুমিল্লার দুই কৃতি সন্তান জনাব এন এম জিয়াউল আলম, সিনিয়র সচিব তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ এবং জনাব এ এস এম হোসনে মোবারক , প্রোগ্রামার তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ। প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউসের সঙ্গে এই পুরস্কার পান উনারা ।

জনাব এন এম জিয়াউল আলম কুমিল্লা জেলার দেবিদ্বার উপজেলার বিষ্ণুপুর গ্রামের কৃতি সন্তান এবং জনাব এ এস এম হোসনে মোবারক কুমিল্লা জেলার ব্রাহ্মণপাড়া উপজেলার হাতিয়ানী গ্রামের কৃতি সন্তান।এ বছর জনপ্রশাসনে গুরুত্বপূর্ণ অবদান রাখার জন্য ২৭ জন কর্মকর্তা ও প্রতিষ্ঠানকে বঙ্গবন্ধু জনপ্রশাসন পদক-২০২২ দেওয়া হয়।

জাতীয় পাবলিক সার্ভিস দিবস উপলক্ষে শনিবার বেলা ১১টায় রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেনের সভাপতিত্বে মনোনীতদের হাতে পদক তুলে দেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

 

গণভবন থেকে এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চ্যুয়ালি যুক্ত হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
প্রসঙ্গত, ২০২১ সালে কারিগরি ক্যাটাগরিতে দলগতভাবে ডিজিটাল বাংলাদেশ অ্যাওয়ার্ড এ ভূষিত হন এবং ২০১৮ সালে কারিগরি ক্ষেত্রে দলগত শ্রেণিতে জনপ্রশাসন পদকে ভূষিত হন এন এম জিয়াউল আলম। এর আগে তিনি মন্ত্রিপরিষদ বিভাগের সচিব (সমন্বয় ও সংস্কার) হিসেবে দায়িত্ব পালন করেছেন।

 

সিলেটের বিভাগীয় কমিশনার থাকাকালীন ২০১২ সালে সিলেট বিভাগের ডিজিটালাইজেশন কার্যক্রমে অবদানের জন্য বাংলাদেশ সরকার তাকে ‘ইনোভেশন অ্যাওয়ার্ড’ নামে জাতীয় পুরস্কার এবং ২০১৩ সালে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে জনপ্রশাসন পদকে ভূষিত হন প্রশাসনের জিয়াউল আলম। ইঞ্জিনিয়ার এ এস এম হোসনে মোবারক ২০২০ এবং ২১ সালে পরপর দুইবার ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের অনবদ্য অবদানের স্বীকৃতি স্বরূপ কারিগরি ক্যাটাগরিতে দলগতভাবে ডিজিটাল বাংলাদেশ অ্যাওয়ার্ডে ভূষিত হন। করোনা ভ্যাকসিন ম্যানেজমেন্ট সিস্টেম সুরক্ষা তৈরির জন্য ২০২২ সালে বিশেষ ক্যাটাগরিতে এইচএসবিসি বিজনেস এক্সিলেন্স অ্যাওয়ার্ডে ভূষিত হন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD