1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
নেত্রকোনা সদর উপজেলা আওয়ামী লীগের ৯ নেতা বহিস্কার
বাংলাদেশ । শুক্রবার, ০৩ মে ২০২৪ ।। ২৩শে শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন অনুষ্ঠানের মধ্যে দিয়ে ফুলবাড়ী প্রেসক্লাবের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিএনপি জামায়াতকে অগ্নি সন্ত্রাসের পথ ছেড়ে নির্বাচনে আসার আহবান-এমপি বাহার হত্যা মামলার রহস্য উন্মোচনে  সৈয়দপুর পুলিশের সাফল্য, গ্রেফতার ৩ কুলাউড়ায় আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সুপারের তদারকি জাপার সদস্য সচিবের বিরুদ্ধে শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লায় হরতাল-অবরোধে ২২ পিকেটিং-ভাংচুর মামলা গ্রেফতার ১০৪

নেত্রকোনা সদর উপজেলা আওয়ামী লীগের ৯ নেতা বহিস্কার

মোনায়েম খান
  • প্রকাশিত: মঙ্গলবার, ২ নভেম্বর, ২০২১
  • ২৭২ বার পড়েছে

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে দ্বিতীয় ধাপের নেত্রকোনা সদর উপজেলার ১২টি ইউনিয়নের মধ্যে ১১টি ইউনিয়নের নির্বাচন আগামী ১১ নভেম্বর অনুষ্ঠিত হবে। এতে কেন্দ্রীয় আওয়ামী লীগের সিদ্ধান্ত অমান্য ও দলীয় নৌকা প্রতীকের বিরুদ্ধে প্রার্থী হয়ে দলের শৃঙ্খলা ভঙ্গ করায় আওয়ামী লীগের ৯জন বিদ্রোহী প্রার্থীকে সাময়িক বহিস্কার করেছে নেত্রকোনা জেলা আওয়ামী লীগ। বিষয়টি মঙ্গলবার জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে জানানো হয়েছে। তারা হলেন- মৌগাতী ইউনিয়নে আওয়ামী লীগে যোগদানকারী নবাগত নেতা এ.কে.এম মহিউল ইসলাম(ফজল), মেদনী ইউনিয়নে যুবলীগের আহ্বায়ক কমিটির জেলা শাখার সাবেক সদস্য ও অবসরপ্রাপ্ত সেনা সদস্য মো. মিজানুর রহমান খান, ঠাকুরাকোনা ইউনিয়নের আওয়ামী লীগ নেতা মো. সিদ্দিকুর রহমান, সিংহের বাংলা ইউনিয়নের আওয়ামী লীগ নেতা মো. আলী আহসান সুমন, সিংহের বাংলা ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. মোফাক্কারুল ইসলাম তালুকদার মিলন, চল্লিশা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান আবদুর জব্বার ফকির, দক্ষিণ বিশিউড়া ইউনিয়নে জেলা কৃষকলীগের আহ্বায়ক কমিটির সদস্য মো.আবুল কালাম, কাইলাটি ইউনিয়নে আওয়ামী লীগ নেতা ও বর্তমান চেয়ারম্যান মো.আনোয়ার হোসেন, কালিয়ারা গাবরাগাতী ইউনিয়নে জেলা কৃষকলীগের আহ্বায়ক কমিটির সদস্য ও বর্তমান চেয়ারম্যান এ.আর.আলী আজগর খান পাঠান (শারীফ)। গত শুক্রবার জেলা আওয়ামী লীগের নির্বাচনী সাধারণ সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। তবে গতকাল মঙ্গলবার জেল া আওয়ামী লীগের পক্ষ থেকে সাংবাদিকদের জানানো হয়।

নেত্রকোনা জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মো.মাজহারুল ইসলাম জানান- তাদের নির্বাচনে না গিয়ে দলীয় প্রার্থীর পক্ষে কাজ করতে বলা হয়েছিল এমনকি নানানভাবে বোঝানোও হয়েছিলো তবুও তারা নৌকা প্রতীকের বিরুদ্ধে ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধিতা করছেন। তারা দলের প্রতি আনুগত্য প্রকাশ করার প্রত্যয় ব্যক্ত করে, কেন্দ্রীয় আওয়ামী লীগের সভাপতি ও জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সিদ্ধান্ত অমান্য করে এবং দলীয় নৌকা প্রতীকের প্রার্থীর বিরুদ্ধে দলের শৃঙ্খলা ভঙ্গ করার অভিযোগ জেলা আওয়ামী লীগের কাছে প্রমাণিত হওয়ায় তাদেরকে সাময়িকভাবে বহিস্কার করা হয়েছে। ইউপি নির্বাচনী আলোচ্য বিষয়ে জরুরী সভার সিদ্ধান্ত ও গঠনতন্ত্র মোতাবেক ৯জন চেয়ারম্যান পদে বিদ্রোহী প্রার্থীকে স্থায়ী বহিস্কারের জন্য কেন্দ্রীয় আওয়ামীলীগের বরাবর জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক স্বাক্ষরিত পত্র প্রেরণ করা হয়েছে।

নেত্রকোনা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মো.আশরাফ আলী খান খসরু এমপি (সমাজকল্যাণ প্রতিমন্ত্রী) স্বাক্ষরিত পত্র ও আওয়ামী লীগের একাধিক নেতা-কর্মীর মাধ্যমে জানা গেছে, সদর উপজেলার ১২টি ইউনিয়নের নির্বাচনে একাধিক চেয়ারম্যান পদে প্রার্থী আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী হয়ে কেন্দ্রীয় আওয়ামী লীগের জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডে নৌকা প্রতীকের মনোনয়ন চেয়ে মনোনয়নপত্র জমা দেন।

এরমধ্যে গত ২৪ অক্টোবর মদনপুর ইউনিয়ন পরিষদের নৌকা প্রতীকের চেয়ারম্যান পদ প্রার্থী মো. মোস্তফা-ই-কাদের (বিএসসি) হৃদযন্ত্র ক্রিয়া বন্ধ হয়ে মৃত্যুবরণ করায় ওই ইউনিয়নে পরিষদের নির্বাচন স্থগিত ঘোষণা করা হয়েছে। এদিকে ১১টি ইউনিয়নে চলমান নির্বাচনে আওয়ামী লীগের ৯জন বিদ্রোহী প্রার্থী হয়ে নির্বাচনে অংশগ্রহণ করছেন। এই ৯জন আওয়ামী লীগের মনোনয়ন না পেয়ে দলীয় সিদ্ধান্ত অমান্য করে নির্বাচনে অংশগ্রহণ করে আওয়ামীলীগ মনোনীত প্রার্থীর বিরুদ্ধে সহিংস আচরণ সহ বিশৃঙ্খলা সৃষ্টি করছেন বিধায় নেত্রকোনা জেলা আওয়ামীলীগ সম্প্রতি জরুরী বর্ধিত সভা ডেকে দলীয় গঠনতন্ত্র মোতাবেক সাময়িক বহিস্কারের সিদ্ধান্ত অনুযায়ী তাদেরকে পত্রের মাধ্যমে জানানো হয়েছে।

নেত্রকোনা সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ ইদী আমীন জানান, নির্বাচন কমিশনের নির্দেশে সদর উপজেলার মদনপুর ইউনিয়নের সকল পদের নির্বাচন স্থগিত ঘোষণা করা হয়েছে। নির্বাচন কমিশনের নির্দেশে পরবর্তী সময়ে এ ব্যাপারে যথাযথ ব্যবস্থা গ্রহন করা হবে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD