1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
নেত্রকোনায় যুবদের উদ্যোগে হরিজন পল্লীতে রক্তের গ্রুপ পরীক্ষা
বাংলাদেশ । শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন অনুষ্ঠানের মধ্যে দিয়ে ফুলবাড়ী প্রেসক্লাবের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিএনপি জামায়াতকে অগ্নি সন্ত্রাসের পথ ছেড়ে নির্বাচনে আসার আহবান-এমপি বাহার হত্যা মামলার রহস্য উন্মোচনে  সৈয়দপুর পুলিশের সাফল্য, গ্রেফতার ৩ কুলাউড়ায় আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সুপারের তদারকি জাপার সদস্য সচিবের বিরুদ্ধে শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লায় হরতাল-অবরোধে ২২ পিকেটিং-ভাংচুর মামলা গ্রেফতার ১০৪

নেত্রকোনায় যুবদের উদ্যোগে হরিজন পল্লীতে রক্তের গ্রুপ পরীক্ষা

মোনায়েম খান:
  • প্রকাশিত: মঙ্গলবার, ১৮ জানুয়ারি, ২০২২
  • ৪৯৪ বার পড়েছে

রক্তের বন্ধন যুব সংগঠনের উদ্যোগে হরিজন হল্লী চকপাড়ায় বিনা খরচে ১২০ জনের রক্তের গ্রুপ পরীক্ষায় সহযোগিতা করেছে। জেলা শহরের চকপাড়া গ্রামের ২১ টি দলিত পরিবার বসবাস করেন। নানা বৈষম্য,অবহেলা আর সুবিধাবঞ্চিত অবস্থায় জীবন চলে তাদের। দিনে আনে দিনে খায়। খাবার যোগার করতেই তাদের সময় চলে যায়। স্বাস্থ্য নিয়ে ভাবনার সময় কই।গত বছর এই হরিজন পাড়ায় আনন্দের বন্যা বয়ে যায়। কারণ হরিজন পাড়ায় জীবনের প্রথম দুই মেয়ে প্রিয়া বাশফোর ও চাঁদনী বাশফোর এসএসসি পাশ করেছিলো। প্রিয়া ও চাঁদনী বারসিকের সাথে যুক্ত ২০১৯ সালে।

প্রিয়া যুক্ত হয় নেত্রকোনা সম্মিলিত যুব সমাজের সাথে। তাঁর জানার পরিধি আরো বেড়ে যায়। হরিজন পাড়ার মানুষের জীবনমান উন্নয়নের জন্য , আয়বৃদ্ধিমূলক কাজের জন্য ও সরকারী সেবা পরিসেবার সাথে যুক্ত করার জন্য কাজ করে যাচেছ। ফচিকা গ্রামের রক্তের বন্ধন যুব সংগঠনকে আমন্ত্রণ জানায় হরিজন পাড়ার মানুষের রক্তের গ্রুপ পরীক্ষা করার জন্য । রক্তের বন্ধন যুব সংগঠন ১২০ জন সদস্যের রক্তের গ্রুপ নির্ণয় করার ব্যবস্থা করে বিনামুল্যে। হরিজন পাড়ার কল্পনা বাশফোর বলেন,আমরা জীবনে রক্ত পরীক্ষা করার কথা ভাবতাম না। এই কাজ করে মনে হল আমাদের অনেক কিছু করা দরকার। জানা দরকার। রক্তের বন্ধন যুব সংগঠন মানবিক কাজে দীর্ঘ তিন বছর ধরে বিনা পয়সায় কাজ করে যাচ্ছে সুবিধাবঞ্চিত মানুষ ও শিক্ষার্থীদের মাঝে। এ পর্যন্ত তারা ৯৬৭০ জনকে রক্তের গ্রুপ পরীক্ষা করে দিয়েছে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD