1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
চাঁদপুর সদরের মাদক আট কারবারির নিয়ন্ত্রণে
বাংলাদেশ । শনিবার, ০৪ মে ২০২৪ ।। ২৩শে শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন অনুষ্ঠানের মধ্যে দিয়ে ফুলবাড়ী প্রেসক্লাবের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিএনপি জামায়াতকে অগ্নি সন্ত্রাসের পথ ছেড়ে নির্বাচনে আসার আহবান-এমপি বাহার হত্যা মামলার রহস্য উন্মোচনে  সৈয়দপুর পুলিশের সাফল্য, গ্রেফতার ৩ কুলাউড়ায় আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সুপারের তদারকি জাপার সদস্য সচিবের বিরুদ্ধে শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লায় হরতাল-অবরোধে ২২ পিকেটিং-ভাংচুর মামলা গ্রেফতার ১০৪

চাঁদপুর সদরের মাদক আট কারবারির নিয়ন্ত্রণে

কবির মিজি
  • প্রকাশিত: শনিবার, ২৩ সেপ্টেম্বর, ২০২৩
  • ১৬১ বার পড়েছে

চাঁদপুর শহর ও সদর উপজেলার মাদক বেচাকেনা এখন আট মাদক কারবারির নিয়ন্ত্রণে চলছে। তবে খুচরা বিক্রেতার সংখ্যা অনেক বেশী। বিভিন্ন বয়সের নারী-পুরুষ ও যুবকরা জড়িয়ে পড়ছে এই কারবারে। দেশের সীমান্ত এলাকা থেকে মাদক পাচার করতে আসা বিক্রেতারা আইন শৃঙ্খলা বাহিনীর হাতে প্রতিনিয়ত ধরা পড়ছেন। সম্প্রতি জেলার উন্নয়ন ও সমন্বয় সভার আলোচনায় সংশ্লিষ্টদের বক্তব্যে উঠে আসে মাদকের ভয়াবহ চিত্র ও ৮ মাদক কারবারির নাম। তবে জেলা পুলিশ বলছে-মাদকের সাথে জড়িতের কোনভাবেই ছাড় দেয়া হবে না।

চাঁদপুর জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক একেএম দিদারুল আলম জানান, মাদকদ্রব্য নিয়ন্ত্রণে আমাদের সর্বোচ্চ প্রচেষ্টা অব্যাহত। মূলত শহর এলাকায় ৪জন কুখ্যাত মাদক বিক্রেতার নিয়ন্ত্রণে। তারা ইয়াবা ট্যাবলেট ও গাঁজার ডিলার। তারা অবস্থান করেন শহরের বড় স্টেশন এলাকায়। এরা হলেন-শহরের ক্লাব রোডের মিলন ভুঁইয়া, লোক কলোনীর মো. রানা, একই এলাকার মো. আব্দুর রহিম ও শহরের জামতলা এলাকার মো. শাহজাহান। এছাড়া সদর এলাকার মাদক নিয়ন্ত্রণ করেন-পুরাণ বাজার কবরস্থান রোডের মো. রাসেল, পশ্চিম বিষ্ণুদী এলাকার মো. জসিম মাঝি ও বাগাদী ইউনিয়নের নানুপুর গ্রামের মিজি বাড়ীর সাদ্দাম ওরফে নেভী সাদ্দাম এবং একই বাড়ীর মো. জসিম উদ্দিন মিয়াজী।

সহকারী পরিচালক আরো জানান, শহরের বড় স্টেশন এলাকায় অভিযান করতে গিয়ে মাদক কারবারি সিন্ডিকেটের সদস্যদের হাতে প্রতিরোধে মুখে পড়তে হয়েছে। এছাড়াও জেলার প্রত্যেক উপজেলায়ই রয়েছে মাদকের ডিলার। তবে বাকী ৭ উপজেলায় খুচরা মাদক বিক্রেতার সংখ্যাই বেশী।

গত এক সপ্তাহে চাঁদপুর সদর উপজেলায় দুইজন নারী মাদক বিক্রেতা, ৫ হাজার ইয়াবাসহ টেকনাফের ৫ মাদক বিক্রেতা ও হাজীগঞ্জ উপজেলার এক মাদক বিক্রেতা ১০ হাজার ইয়াবা ট্যাবলেটসহ আটক হয়েছেন। একই সাথে কোস্টগার্ড, চাঁদপুর নৌ পুলিশ, ৮ উপজেলার থানা পুলিশ, জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) নিয়মিত মাদক বিরোধী অভিযান অব্যাহত রেখেছেন।

চাঁদপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মো. মহসীন আলম বলেন, পুলিশ সুপারের নির্দেশে মাদকের বিরুদ্ধে আমাদের কঠোর অবস্থান রয়েছে। মাদকের সাথে আমাদের কোন আপোষ নেই। দিন ও রাতে আমাদের কর্মকর্তারা অভিযান করে মাদকে জড়িতদের আটক করছেন এবং তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

চাঁদপুরের পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ সাইফুল ইসলাম বলেন, মাদকের বিরুদ্ধে পুলিশের জিরো টলারেন্স। আমরা সেই লক্ষ্যে কাজ করছি। আমাদের এই কাজে সকল পেশা শ্রেণীর মানুষের সহযোগিতা প্রয়োজন। একই সাথে মাদকের বিরুদ্ধে একটি সামাজিক আন্দোলন গড়ে তোলা প্রয়োজন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD