1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
একটি সুন্দর বাংলাদেশ প্রতিষ্ঠায় আমরা নিজ নিজ এলাকায় কাজ করব-শিক্ষামন্ত্রী
বাংলাদেশ । সোমবার, ০৬ মে ২০২৪ ।। ২৫শে শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
শিলাবৃষ্টিতে দোয়ারাবাজারে সহস্রাধিক ঘর ক্ষতিগ্রস্ত!! ব্রিজ পুনঃনির্মাণের উদ্যোগ নেই; জনগণের ভোগান্তি চরমে! ভুতুড়ে বিদ্যুৎ বিলে অতিষ্ট দৌলতপুরের মানুষ! রেলক্রসিংয়ে গেটকিপার ঘুমিয়ে, অল্পের জন্য রক্ষা পেল দুটি ট্রাকসহ পথচারী চুরি হলো সেই শহীদ ভারতীয় মিত্র বাহিনীর অরক্ষিত স্মৃতিস্তম্ভে দোয়ারাবাজারে কলেজছাত্রী তমা হত্যার খুনি লিটনের ফাঁসির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন

একটি সুন্দর বাংলাদেশ প্রতিষ্ঠায় আমরা নিজ নিজ এলাকায় কাজ করব-শিক্ষামন্ত্রী

কবির হোসেন মিজি :
  • প্রকাশিত: বুধবার, ২৯ ডিসেম্বর, ২০২১
  • ৩০৩ বার পড়েছে

চাঁদপুর সদর উপজেলার ৯টি ইউনিয়ন পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যান-মেম্বারগণের শপথ গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। ২৯ ডিসেম্বর বুধবার পৃৃথকভাবে চাঁদপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে চেয়ারম্যান এবং সদর উপজেলা পরিষদ মিলনায়তনে মেম্বারদের শপথ অনুষ্ঠিত হয়। সকাল ১০টায় নব-নির্বাচিত চেয়ারম্যানদের শপথ বাক্য পাঠ করান জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ। এরপর বেলা সাড়ে ১১টায় মেম্বারদের শপথ বাক্য পাঠ করান সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজ। পৃথক দু’টি শপথ গ্রহন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক, চাঁদপুর-হাইমচর ৩ আসনের সাংসদ ও শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি। শপথ গ্রহণ শেষে শিক্ষামন্ত্রী নব-নির্বাচিত চেয়ারম্যান-মেম্বারদের ফুল দিয়ে বরণ করে নেন।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পুলিশ সুপার মোঃ মিলন মাহমুদ, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আলহাজ্ব আবু নঈম পাটওয়ারী দুলাল, পৌর মেয়র মো. জিল্লুর রহমান জুয়েল, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুল ইসলাম নাজিম দেওয়ান।সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজ এর সঞ্চালনায় নব নির্বাচিত চেয়ারম্যানদের মধ্যে অনুভুতি ব্যক্তি করেন বাগাদী ইউপি চেয়ারম্যান বেলায়েত হোসেন গাজী বিল্লাল।

প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী ডাক্তার দীপু মনি এমপি বলেন, আমরা যারা জনপ্রতিনিধি তাদের উদ্দেশ্য এবং লক্ষ্য একটাই। আর সেটি হল দেশ এবং মানুষের সেবা করা, সরকারের উন্নয়ন কর্মকাণ্ড জনগণের দোরগোড়ায় পৌঁছে দেওয়া। আজকে যারা নির্বাচিত জনপ্রতিনিধি হিসেবে শপথ গ্রহণ করেছেন তাদের সকলকে শপথের প্রতিটি বাক্য মেনে চলার চলতে হবে। জনপ্রতিনিধিরা হিসেবে আমরা সব সময় কিছুটা চাপেরর মধ্যে থাকি। তার মানে এই নয় যে আমরা চাপ নেয়াকে অপছন্দ করি। দায়িত্ব পালনের চাপ নিতে হবে বলেই আমরা বারবার জনপ্রতিনিধি হই।

শিক্ষামন্ত্রী তিনি বলেন, একটি রাষ্ট্রের যতগুলো কাজ তার প্রতিটি কাজই ইউনিয়ন পরিষদের মধ্যে রয়েছে। আপনারা নিজ-নিজ দায়িত্বটুকু সঠিকভাবে পালন করবেন। ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এবং মেম্বাররা সমন্বিতভাবে কাজ করবেন। নারী সদস্যদের কাজের ক্ষেত্রে অগ্রাধিকার দিবেন। কারণ একজন পুরুষ সদস্য একটি ওয়ার্ড থেকে নির্বাচিত হয়, কিন্তু একজন নারী সদস্য তিনটি ওয়ার্ড থেকে নির্বাচিত হতে হয়।

তিনি আরো বলেন, মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত হয়ে বঙ্গবন্ধু কন্যার নেতৃত্বে একটি সুন্দর বাংলাদেশ প্রতিষ্ঠায় আমরা কাজ করব। আমাদের এলাকাকে আমরা সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক ইভটিজিং, ক্ষুধা এবং দারিদ্র্যমুক্ত করব। আমাদের এলাকাকে আমরা একটি আদর্শ এলাকা হিসেবে গড়ে তুলবো।

এখানে নির্বাচিত জনপ্রতিনিদের বেশিরভাগ বাংলাদেশ আওয়ামী লীগের। তাই আমি সকলকে অনুরোধ করব ব্যক্তিগত চাওয়া পাওয়াকে দূরে রেখে জননেত্রী শেখ হাসিনার নির্দেশনা বাস্তবায়ন করব। নেত্রী জন্য আমাদের জীবন দিতে হবে না, নেত্রী যে নির্দেশনা আমাদেরকে দিয়েছেন সেট বাস্তবায়ন করতে হবে।

জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ বলেন, শপথের কথাগুলো শপথের মধ্যে সীমাবদ্ধ রাখলেই হবে না। শপথের প্রতিটি বাক্য আপনাদের কর্ম জীবনে বাস্তবায়ন করতে হবে। আপনারা যদি সকল ক্ষেত্রে সেবার মানসিকতা নিয়ে দায়িত্ব পালন করতে পারেন, তা হলে দেশ উন্নত হবে, এগিয়ে যাবে। সরকারের যুগোপযোগী সিদ্ধান্ত এবং উন্নয়নের অগ্রযাত্রায় ইউনিয়ন পরিষদ সেবার কেন্দ্রবিন্দুতে পরিনত হয়েছে।

তিনি আরোও বলেন, নারী সদস্যদের সকল উন্নয়ন কাজে সম্পৃক্ত করতে হবে। কারন তারও পুরুষের মতো জনগণের ভোটে নির্বাচিত হয়ে এসেছেন। আপনার এলাকা যদি ভালো থাকে তাহলে আমারা ভালো থাকবো এবং আমাদের এলাকায় উন্নয়ন হবে। আপনারা আমাকে যে কোন দরকারে বলবেন। আমি আপনাদের সহযোগীতা করতে বদ্ধপরিকর।

চাঁদপুর সদর উপজেলার নব নির্বাচিত ইউপি চেয়ানম্যানরা হলেনঃ বিষ্ণপুর ইউনিয়নের নাছির উদ্দিন খান শামিম, আশিকাটি ইউনিয়নের বিল্লাল মাষ্টার, শাহমাহমুদপুর ইউনিয়নের মাসুদুর রহমান নান্টু, মৈশাদী ইউনিয়নের নুরুল ইসলাম পাটওয়ারী, রামপুর ইউনিয়নের আল মামুন পাটওয়ারী, তরপুরচন্ডী ইউনিয়নের ইমাম হাসান রাসেল গাজী, বাগাদী ইউনিয়নের বেলায়েত হোসেন গাজী বিল্লাল, বালিয়া ইউনিয়নের রফিক উল্ল্যাহ মাষ্টার, চান্দ্রা ইউনিয়নের খান জাহান আলী কালু।

অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলওয়াত করেন জেলা প্রশাসক কার্যালয় মসজিদের ইমাম মেহেদী হাসান ও গীতা পাঠ করেন জেলা প্রশাসক কার্যালয়ের উচ্চমান সহকারী বিমল চন্দ্র দে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD