1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
শিলাঝড়ে সৃষ্ট বিদ্যুৎ সমস্যায় নিউজ পাঠাতে বিলম্বের কারন
বাংলাদেশ । বৃহস্পতিবার, ২৬ মে ২০২২ ।। ২৩শে শাওয়াল, ১৪৪৩ হিজরি
ব্রেকিং নিউজ
দোয়ারাবাজারে অফিসার্স ক্লাবের উদ্যোগে ৫৭০ পরিবারে ত্রাণ বিতরণ তামাক আইন শক্তিশালী করতে পদক্ষেপ নিবে সরকার : আ.ক.ম মোজাম্মেল হক মাদ্রাসার সভাপতি আলহাজ্ব মোঃ খোরশেদ আলমের প্রথম আলোচনা সভা মহালক্ষীপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষা সামগ্রী বিতরন ইবিতে আন্তর্জাতিক আলোকচিত্র প্রদর্শনী উৎসব শুরু বন্যার্তদের পাশে দাড়ালেন স্বাস্থ্য ও পঃ কর্মকর্তার ডাঃ আবু সালেহীন খান কচুয়ায় ৪ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার চাঁদপুরের মতলবে ভুয়া বিচারপতি আটক বন্যা পরিস্থিতির ভয়াবহতার মধ্যে সিলেট বিভাগে বয়ে গেছে কালবৈশাখী ঝড় সৈয়দপুরে নদীতে লাফ দিয়ে টিকটক করাকালে ডুবে গিয়ে কিশোরের মৃত্যু

শিলাঝড়ে সৃষ্ট বিদ্যুৎ সমস্যায় নিউজ পাঠাতে বিলম্বের কারন

মোতাহার হোসেন:
  • প্রকাশিত: মঙ্গলবার, ১৯ এপ্রিল, ২০২২
  • ৩৫ বার পড়েছে

রংপুরের মিঠাপুকুর উপজেলায় শিলাবৃষ্টিতে কৃষি জমি, ঘরবাড়িসহ বিদ্যুৎ লাইনের ব্যাপক ক্ষয়ক্ষতি সাধিত হয়েছে। এতে চরম বিপর্যয়ে পড়েছেন ক্ষতিগ্রস্থসহ নিম্নআয়ের মানুষেরা।
১৯ এপ্রিল মঙ্গলবার সকালে বয়ে যাওয়া শিলাঝড়ে উপজেলার বালুয়া মাসিমপুর ইউনিয়নের বুজরুক সন্তোষপুর, পলিপাড়া, তরফসাদী ও ছড়ান ব্রীজ এলাকায় বেশী ক্ষতি হয়েছে। স্থানীয় বাসিন্দারা জানান-সকালে পাথর পড়ে চলতি ফসলসহ বাড়ীঘর ক্ষতিগ্রস্থ হয়ে পড়ে। শিলাঝড়ে ঘরের টিনের চালা ফুটো হয়ে বসবাসের অনুপযোগী হয়ে পড়েছে। ক্ষতিগ্রস্থ হয়েছে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও বৈদ্যুতিক লাইন। এলাকার অনেক অসহায় ও গরীব মানুষের ঘর বাড়ি মারাত্নকভাবে ক্ষতিগ্রস্থ হয়ে পড়ায় তারা বসবাস নিয়ে দিশেহারা হয়ে পড়েছেন এবং মানবেতর জীবন কাটাচ্ছেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাতেমাতুজ জোহরা জানান, ক্ষতিগ্রস্থদের তালিকা এবং ক্ষয়ক্ষতি নিরুপনে সার্বক্ষনিক তথ্য কেন্দ্র খোলাসহ কাজ করছে উপজেলা প্রশাসন। তালিকা তৈরীর মাধ্যমে ক্ষতিগ্রস্থদের সরকারীভাবে সার্বিক সহায়তার প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।
উপজেলা চেয়ারম্যান জাকির হোসেন সরকার ক্ষতিগ্রস্থ বালুয়ামাসিমপুর, মিলনপুর ও বড়বালা এলাকা পরিদর্শন করেছেন। এসময় তিনি ক্ষতিগ্রস্থদের প্রয়োজনীয় সহায়তার আশ্বাস দেন। #

ছবি আছে
মিঠাপুকুর স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসা সরঞ্জাম পাচার চেষ্টায় তদন্ত কমিটি গঠন
মোতাহার হোসেন (মিঠাপুকুর, রংপুর)প্রতিনিধিঃ রংপুরের মিঠাপুকুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে থেকে সিরিঞ্জ, ক্যানুলা, স্যালাইন সেট, হ্যান্ড গ্লোভসসহ এক বস্তা চিকিৎসা সরঞ্জাম পাচারকালে স্থানীয় জনতার হাতে ধরা পড়েছে। এ ঘটনায় ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে কর্তৃপক্ষ।
এলাকাবাসী সূত্রে জানা গেছে, ১৬ এপ্রিল (শনিবার) রাতে মিঠাপুকুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে একটি বস্তাভর্তি পণ্য নিয়ে পলাশ মিয়া নামের এক যুবককে সন্দেহজনকভাবে বাইরে বের হতে দেখতে পেয়ে তার পিছু নেয় স্থানীয় কয়েক ব্যক্তি। স্বাস্থ্য কমপ্লেক্স সংলগ্ন হাফিজিয়া মাদ্রাসার কাছে পৌঁছামাত্র পলাশ মিয়াকে থামতে বলেন স্থানীয় রুবেল, সজিব ও রাজু নামের তিন যুবক। এ সময় পলাশ মিয়া বস্তা ফেলে অন্ধকারে পালিয়ে যায়। পরে বস্তা খুলে দেখা যায়, ক্যানুলা, স্যালাইন সেট, ইনজেকশনের সিরিঞ্জ ও হ্যান্ড গ্লোভস। উদ্ধারকৃত মালামালসহ বস্তা ওই তিন যুবকের জিম্মায়-ই রাখেন স্থানীয়রা। বিষয়টি জানাজানি হলে এলাকায় তোলপাড় সৃষ্টি হয়। স্বাস্থ্য কমপ্লেক্স থেকে কিভাবে এসব চিকিৎসা সরঞ্জাম বস্তাভর্তি হয়ে বাইরে গেলো তা নিয়ে জনমনে উঠেছে নানা প্রশ্ন ? স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃপক্ষ এ ঘটনায় এখন পর্যন্ত কোনো আইনগত ব্যবস্থা গ্রহন না করায় ক্ষোভ সৃষ্টি হয়েছে এলাকাবাসীর মাঝে।
অভিযোগ উঠেছে, ঘটনার সঙ্গে জড়িত পলাশকে এসব চিকিৎসা সরঞ্জামাদি দিয়েছেন পরিচ্ছন্নতাকর্মী (ধুপি) রঙ্গবালা। আর স্টোর কিপার আবদুল মুহিত ও নার্সিং সুপারভাইজার রোকেয়া বেগম চিকিৎসা সরঞ্জামগুলো রঙ্গবালার মাধ্যমে পলাশকে দিয়ে পাচারের চেষ্টা করেছিল।
এ ঘটনায় মিঠাপুকুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. ওয়াহেদুজ্জামানকে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে কর্তৃপক্ষ। কমিটির অন্য সদস্যরা হলেন- স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডা. আশিকুর রহমান ও ডা. মেসবাহ আহম্মেদ। আগামী সাত কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।
চিকিৎসা সরঞ্জামাদি পাচার অভিযোগের ব্যাপারে স্টোর কিপার আবদুল মুহিত ও নার্সিং সুপারভাইজার রোকেয়া বেগম বলছেন, এ ব্যাপারে আমরা কিছু জানি না। আমাদেরকে ফাঁসানোর চেষ্টা চলছে।
স্থানীয় রুবেল, রাজু ও সজিব বলেন, ‘আমরা খোঁজ নিয়ে জানতে পারি- সরকারি মালামাল চুরি করে নিয়ে যাচ্ছে। পরে ধাওয়া করে পলাশকে আটকের চেষ্টা করি। সে পালিয়ে যায়। বস্তায় ছিল ক্যানুলা, গ্লোভস, স্যালাইন সেট, সিরিঞ্জ। এগুলো আমরা হেফাজতে রেখেছি।’
তদন্ত কমিটির প্রধান ও আবাসিক মেডিকেল অফিসার ডা. ওয়াহেদুজ্জামান বলেন, ‘কিভাবে চুরির ঘটনা ঘটলো, তা এ মুহূর্তে বলা যাচ্ছে না। তদন্ত চলছে। কারা জড়িত তা বের করে যথা সময়ে প্রতিবেদন জমা দেওয়া হবে।’
মিঠাপুকুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রাশেবুল ইসলাম বলেন, মূল শীকড় বের করার চেষ্টা করা হচ্ছে। তদন্ত প্রতিবেদন হাতে পেলে অভিযুক্ত চক্রটির বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।’
আরো অভিযোগ উঠেছে, কয়েকদিন আগেও কবিরাজ নামের এক ব্যক্তি অত্র স্বাস্থ্য কমপ্লেক্স থেকে কিছু ঔষধ পাচারকালে স্থানীয় কয়েকজনের হাতে ধৃত হয়েছিল। পরে দফারফার মাধ্যমে বিষয়টি মিটমাট হয়েছে।
প্রায় মাস খানেক আগে কর্তৃপক্ষের অগোচরে স্টোর কিপার ও নার্সিং সুপারভাইজার ২বস্তা মেয়াদ উত্তির্ন টেট্রা সাইক্লিন ও অন্যান্য ঔষধ গোপনে পুড়িয়ে ফেলার সময় স্থানীয় কয়েকজন তা আটক করে। পরে সে বিষয়টিও দফারফায় মিটমাট হয়।
সরকারী এ্যাম্বুলেন্সে রংপুরের ভাড়া ৫শত টাকা, অথচ স্বাস্থ্য কমপ্লেক্সের কিছু ষ্টাফ নিজেরা এ্যাম্বুলেন্স কিনে অবৈধভাবে তা স্বাস্থ্য কমপ্লেক্স চত্তরে রেখে ৫শত টাকার স্থানে ১হাজার থেকে দেড় হাজার টাকা আদায় করছেন রংপুরের ভাড়া।
স্বাস্থ্য কমপ্লেক্সের প্রায় স্টাফ ডিউটি করাকালীন নিজস্ব ব্যক্তিগত অনুচর সংগে রাখেন এবং সুবিধাজনক সময়ে সরকারী মালামাল পাচারসহ নানা অপকর্ম করেন।
এমনি ধরনের নানাবিধ অভিযোগ আছে এলাকাবাসীর। এসব বিষয়ে কর্তৃপক্ষ পদক্ষেপ নিবেন এমনটাই আশা তাদের।
গঠিত তদন্ত টীমের একজন ডাক্তার জানান, তদন্তে এসব বিষয়ও খতিয়ে দেখা হবে। ###

প্রেরকঃ-মোতাহার হোসেন, মিঠাপুকুর (রংপুর) প্রতিনিধি॥ মোবাঃ ০১৭১৩-৭৭৬৬৭১, তাং-১৯/০৪/২০২২ ইং।

 

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD