1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
বরগুনায় হাইব্রিড যুবলীগ নেতার মদদে স্কুল শিক্ষকের বাড়িতে হামলা
বাংলাদেশ । বৃহস্পতিবার, ২৬ মে ২০২২ ।। ২৩শে শাওয়াল, ১৪৪৩ হিজরি
ব্রেকিং নিউজ
দোয়ারাবাজারে অফিসার্স ক্লাবের উদ্যোগে ৫৭০ পরিবারে ত্রাণ বিতরণ তামাক আইন শক্তিশালী করতে পদক্ষেপ নিবে সরকার : আ.ক.ম মোজাম্মেল হক মাদ্রাসার সভাপতি আলহাজ্ব মোঃ খোরশেদ আলমের প্রথম আলোচনা সভা মহালক্ষীপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষা সামগ্রী বিতরন ইবিতে আন্তর্জাতিক আলোকচিত্র প্রদর্শনী উৎসব শুরু বন্যার্তদের পাশে দাড়ালেন স্বাস্থ্য ও পঃ কর্মকর্তার ডাঃ আবু সালেহীন খান কচুয়ায় ৪ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার চাঁদপুরের মতলবে ভুয়া বিচারপতি আটক বন্যা পরিস্থিতির ভয়াবহতার মধ্যে সিলেট বিভাগে বয়ে গেছে কালবৈশাখী ঝড় সৈয়দপুরে নদীতে লাফ দিয়ে টিকটক করাকালে ডুবে গিয়ে কিশোরের মৃত্যু

বরগুনায় হাইব্রিড যুবলীগ নেতার মদদে স্কুল শিক্ষকের বাড়িতে হামলা

বিল্লাহ ভাই
  • প্রকাশিত: সোমবার, ১৮ এপ্রিল, ২০২২
  • ৭১ বার পড়েছে

জমি সংক্রান্ত শত্রুতার জের ধরে বাড়িতে হামলা এবং ৪০ শতাংশ জমির কলাবাগানের কলাগাছ কেটে নষ্ট করার অভিযোগ পাওয়া গেছে। কলাগাছ ছাড়াও অন্যান্য প্রজাতির আরও গাছ কেটে ফেলার অভিযোগ ভুক্তভোগী স্কুল শিক্ষক আনোয়ার হোসেনের ।শনিবার (১৬ এপ্রিল) গভীর রাতে বরগুনা পৌরশহরের কেজি স্কুল এলাকায় এঘটনা ঘটে। ভুক্তভোগী আনোয়ার হোসেন একই এলাকার মৃত ওয়াজেদ আলী হওলাদারের ছেলে।অভিযোগ সুত্রে জানা যায়, বরগুনা পৌরসভার ৪নং ওয়ার্ডের ডিকেপি রোড এলাকার এই জমি ক্রয়সূত্রে ১৯৯৯ সাল থেকে ভোগ করে আসছেন স্কুল শিক্ষক আনোয়ার হোসেন। এখানে তিনি পুকুর, বশতঘর ও কলার বাগান করেছেন।  তবে এই জমি অন্যায়ভাবে দখল নিতে চায় একই এলাকার কালাম শিকদার, আনসার শিকদার ও দুলাল শিকদার। এনিয়ে বিরোধের সৃষ্টি হলে স্থানীয় গন্যমান্যরা বিষয়টি সুরহা করার জন্য সালিশের তারিখ দেয়।

এরপর চলতি মাসের ১৫ তারিখ বিষয়টি মীমাংসার জন্য বৈঠকে বসা হয়। তবে প্রতিপক্ষরা বৈধ কাগজপত্র দেখাতে ব্যর্থ হওয়ায় সালিশের ফোরম্যান জনাব আলহাজ্ব মো: হুমায়ুন কবির চলতি মাসের ২২ তারিখ পরবর্তী বৈঠকের দিন ধার্য করেন। এতে প্রতিপক্ষরা ক্ষিপ্ত হয়ে পরের দিন শনিবার (১৬ এপ্রিল) গভীর রাতে ভুক্তভোগী আনোয়ার হোসেনের বাড়িতে হামলা চালায়। এ সময় দুর্বৃত্তরা ৪০ শতাংশ জমির কলাবাগানের কলা গাছ, চাম্বল, রেন্ট্রিসহ অনেক প্রজাতির গাছ কেটে ফেলে।ভুক্তভোগী আনোয়ার হোসেন বলেন, এই জমি আমি বহুদিন ধরে ভোগ করে আসছি৷ আমার সম্পূর্ণ বৈধ কাগজপত্র আছে। আমি এখানে বানিজ্যিক ভাবে কলার বাগান করেছিলাম। তবে আমার প্রতিপক্ষরা রাতের অন্ধকারে সব গাছ কেটে ফেলেছে। এতে আমার প্রায় ৩০,০০০ টাকার ক্ষতি হয়েছে। আমি এর বিচার চাই। তিনি আরো বলেন, স্থানীয় ০৫ নং ওয়ার্ডের কউন্সিলর জাহিদুল করিম বাবু এ বিষয়ে প্রতিপক্ষদের মদদ দিয়ে আসছে। বাবু সদ্য যুবলীগের সহ সভাপতি পদ পেয়েছে। সে পূর্বে বিএনপি’র রাজনীতি করত। তার মত হাইব্রিড নেতার জন্য আওয়ামীলীগের দুর্নাম হয়।ছেলে রুবেল বলেন, আমরা পারিবারিকভাবে আওয়ামীলীগের রাজনীতি করে আসছি। ১০ নং নলটোনা ইউনিয়নে আমাদের পুরো বংশ আওয়ামীলীগের রাজনীতির সাথে সম্পৃক্ত। আমার ছোট ভাই বুয়েট ছাত্রলীগের সাবেক সহ সভাপতি। এতকিছুর পরে ও বাবু এবং তার দলবল আমাদের ভয়ভীতি দেখিয়ে আসছে। বাবুর মত হাইব্রিড নেতারাই আওয়ামীলীগের দুর্নাম করে। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার সকল উন্নয়ন প্রচেষ্টাকে ব্যর্থতায় পর্যবশিত করে। আমার এই হামলার দ্রুত বিচার চাই এবং দলীয় হস্তক্ষেপ কামনা করছি।এবিষয়ে বরগুনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আলী আহম্মদ বলেন, এবিষয়ে একটি লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত করে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD