1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
নন্দীগ্রামে বিয়ে বাড়িতে এসিল্যান্ডের হানা
বাংলাদেশ । রবিবার, ১৪ জুলাই ২০২৪ ।। ৭ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

নন্দীগ্রামে বিয়ে বাড়িতে এসিল্যান্ডের হানা

অসীম কুমার:
  • প্রকাশিত: শুক্রবার, ৩১ ডিসেম্বর, ২০২১
  • ৪০২ বার পড়েছে

ঘড়িতে তখন রাত ১১ঃ৩০ মিঃ। বিয়ের যাবতীয় কাজ সম্পূর্ণ হয়েছে। তোড়জোড় চলছে মেয়েকে বরের বাড়িতে উঠিয়ে নিয়ে যাবার। এমন সময়ে জমের মত বিয়ে বাড়িতে হানা দেয় নির্বাহী ম্যাজিস্ট্রেট ও পুলিশ। মুহূর্তেই বদলে যায় বিয়ে বাড়ির চিত্র।

এমন একটি চাঞ্চল্যকর বাল্য বিয়ের ঘটনা ঘটেছে বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) রাতে উপজেলার কচুয়া গ্রামে। এ সময় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) রায়হানুল ইসলাম।

স্থানীসুত্রে জানা যায়, উপজেলার কচুয়া গ্রামের মোঃ রবিউল ইসলামের মেয়ে জান্নাতীর (১৪) সঙ্গে একই উপজেলা নিনগ্রামের মোঃ সেকেন্দার আলীর ছেলে মোঃ বল্টু মিয়া (২৪) এর বিয়ে আয়োজন করা হয়েছিল।

সহকারী কমিশনার (ভূমি) রায়হানুল ইসলাম জানান, বাল্য বিয়ের আয়োজন হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করা হয়, বিয়ে বাড়িতে উপস্থিত হলে তথ্যের সত্যতা মেলে। কিন্তু উপস্থিত হবার পূর্বেই বিয়ে সম্পূর্ণ হয়।

বাল্যবিবাহ সম্পূর্ণ হওয়ায় বরের পিতা মোঃ সেকেন্দার আলীকে আট হাজার টাকা জরিমানা করা হয় এবং তাদের গাড়িতে করে বাড়ি পাঠিয়ে দেওয়া হয়। বরের বাবা ও মেয়ের বাবার কাছ থেকে মুসলেকা গ্রহন করা হয় এবং মেয়েকে বাবার বাড়িতে থাকার নিদের্শনা দেওয়া হয়।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD