1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
দ্রুত ধান কাটতে উপজেলা মাইকিং
বাংলাদেশ । সোমবার, ২০ মে ২০২৪ ।। ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ

দ্রুত ধান কাটতে উপজেলা মাইকিং

তিমির বনিক
  • প্রকাশিত: শনিবার, ২৯ এপ্রিল, ২০২৩
  • ২৮৩ বার পড়েছে
আকস্মিক ঝড় ও শিলাবৃষ্টির আশঙ্কা আছে। তাই মৌলভীবাজারের রাজনগর উপজেলায় কাউয়াদিঘী হাওর অঞ্চলে বোরো ধান দ্রুত কাটার জন‍্য মাইকিং করেছে উপজেলা প্রশাসন ও কৃষি বিভাগ। বৃহস্পতিবার (২৭ এপ্রিল) সকাল থেকে মাইকিং করা হয়।
পাচঁগাঁও ইউনিয়নের মজর মিয়া বলেন, আমরা দুপুরে মাইকিং শোনার পর থেকে ধান কাটায় তৎপর হয়েছি। তবে শ্রমিক সংকট আছে। হাওর কাউয়াদিঘীতে পর্যাপ্ত পরিমাণ হারভেস্টার মেশিন নেই। সোনামপুর গ্রামের আব্দুর রউফ বলেন, এখনো অর্ধেক ধান কাটার বাকি আছে। আমাদের এলাকায় হারভেস্টার মেশিন নেই। শ্রমিকের মজুরি বেশি থাকায় ধীরগতিতে ধান কাটা চলছে।
মাইকিং শুনে দ্রুত কাটার চেষ্টা করছি।
উপজেলা কৃষি কর্মকর্তা মো. রেজাউল করিম বলেন, হাওর কাউয়াদিঘির নিম্নাঞ্চলের ধান দ্রুত কাটার জন‍্য আমরা ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দশে মাইকিংয়ের ব্যবস্থা করেছি। রাজনগর উপজেলার হাওর অঞ্চলের পাঁচগাও, ফতেপুর, মুন্সিবাজার ইউনিয়নের হাওর এলাকায় চারটি হারভেস্টার মেশিনে ধান কাটা চলছে।
তিনি আরও বলেন, মাইকিং হওয়াতে কৃষকদের কাজের গতি আরও বেড়েছে। যেখানে হারভেস্টার যেতে পারেনি সেখানে শ্রমিক দিয়ে কাটার জন‍্য আমরা পরামর্শ দিচ্ছি। কাউয়া দিঘি হাওরের ৬০ শতাংশ ধান কাটা হয়েছে। আজ শুক্রবার দিনভর পুরো উদধোমে ধান কাটার শুরু করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD