1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
কুমিল্লায় প্রধানমন্ত্রী ঘর পাবে ভূমিহীন ১৭৯০ টি পরিবার
বাংলাদেশ । শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন অনুষ্ঠানের মধ্যে দিয়ে ফুলবাড়ী প্রেসক্লাবের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিএনপি জামায়াতকে অগ্নি সন্ত্রাসের পথ ছেড়ে নির্বাচনে আসার আহবান-এমপি বাহার হত্যা মামলার রহস্য উন্মোচনে  সৈয়দপুর পুলিশের সাফল্য, গ্রেফতার ৩ কুলাউড়ায় আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সুপারের তদারকি জাপার সদস্য সচিবের বিরুদ্ধে শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লায় হরতাল-অবরোধে ২২ পিকেটিং-ভাংচুর মামলা গ্রেফতার ১০৪

কুমিল্লায় প্রধানমন্ত্রী ঘর পাবে ভূমিহীন ১৭৯০ টি পরিবার

নেকবর হোসেন:
  • প্রকাশিত: সোমবার, ২০ মার্চ, ২০২৩
  • ২৭০ বার পড়েছে

‘আশ্রয়ণের অধিকার, শেখ হাসিনার উপহার’ স্লোগানকে সামনে রেখে মুজিববর্ষ উপলক্ষে কুমিল্লা জেলার ১৭ টি উপজেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ৪র্থ ও ৩য় পর্যায়ের অবশিষ্ট গৃহ ও জমি প্রদান কার্যক্রমের শুভ উদ্বোধন অনুষ্ঠানের প্রস্তুতি বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার (২০ মার্চ) জেলা প্রশাসক সম্মেলন কক্ষে এই আলোচনা সভার আয়োজন করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, কুমিল্লা জেলা প্রশাসন মোহাম্মদ শামীম আলম। তিনি বলেন, আগামী ২২ মার্চ জেলার ১৭ টি উপজেলায় মোট ১৭৯০ টি একক গৃহ উদ্বোধন করা হবে। এর মধ্যে, আদর্শ সদরে ৮৬ টি, সদর দক্ষিণে ১৬০ টি, চৌদ্দগ্রামে ১২৪ টি, নাঙ্গলকোটে ৮০ টি, লাকসামে ৭২ টি, মনোহরগঞ্জে ১১২ টি, লালমাইয়ে ৪৮ টি, বরুড়ায় ৭৮ টি, চান্দিনায় ১০৩ টি, দাউদকান্দিতে ১৩০ টি, মেঘনায় ৭৪ টি, তিতাসে ৮৪ টি, হোমনায় ৫৭ টি, মুরাদনগরে ১১৫ টি, দেবিদ্বারে ১৫০ টি, ব্রাহ্মণপাড়ায় ৯৯ টি, বুড়িচংয়ে ৯৯ টি।

এসময় তিনি আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী এই প্রকল্পকে প্রধান দায়িত্ব হিসেবে নিয়েছেন। আমরা সকলের সহায়তায় এই প্রকল্পকে বাস্তবায়ন করবো। এক্ষেত্রে আমরা কিছু বাঁধার সম্মুখীন হলেও, সকলের সহায়তায় আমরা তা কাটিয়ে উঠছি। শুভ উদ্বোধনের এই পর্যায়ে চৌদ্দগ্রাম, লাকসাম, মনোহরগঞ্জ, চান্দিনা, লালমাই ও ব্রাহ্মণপাড়া সহ মোট ৬ টি উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা করা হবে।

উল্লেখ্য, ১ম, ২য়, ৩য় ও ৪র্থ পর্যায় মিলে এখন পর্যন্ত সর্বমোট ৪৭২৬ টি ঘর উদ্বোধন করা হয়েছে। এসময় আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন,অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব মোহাম্মদ কাবিরুল ইসলাম খান, উপজেলা নির্বাহী অফিসার আদর্শ সদর কানিজ ফাতেমা, রেভেনিউ ডেপুটি কালেক্টর উত্তম কুমার দাস সহ আরো অনেকে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD