1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
আইন না মেনে লাল নিশান টানিয়ে জমি দখল
বাংলাদেশ । বুধবার, ৩০ নভেম্বর ২০২২ ।। ৫ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি
ব্রেকিং নিউজ
কুমিল্লা জেলার সদর দক্ষিণ মডেল থানা এলাকা হতে ৩৫ কেজি গাঁজা’সহ ০২জন মাদক কারবারি গ্রেফতার। তাড়াশে নিজের অন্ডকোষ নিজেই কাটলেন চাঁদপুর হিলশা সিটি রোটারী ক্লাবের দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠিত ভোলা যুব ডেভেলপমেন্ট সোসাইটি (বিডিএস) সামাজিক সংগঠনের ৭ম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত দীর্ঘ ৭ বছর পর সিংগাইর উপজেলা আ’লীগের সম্মেলন। সভাপতি মমতাজ বেগম এমপি,সম্পাদক ভিপি শহিদ চাঁদপুরে কিশোর গ্যাংয়ের ছুরিকাঘাতে ২০ দিন ধরে হাসপাতালের বিছানায় কাতরাচ্ছে যুবক ব্রাহ্মণপাড়ায় দুই মাদক কারবারিসহ গ্রেফতার ৩ মাধবপুরে সমাজসেবা অনুদান তুলে দেন, প্রতিমন্ত্রী মাহবুব আলী রূপগঞ্জে জাতীয় সাহিত্য সম্মেলন রূপগঞ্জে মাসোহারা দিতে দেরি হওয়ায় নির্যাতন, এএসআই ক্লোজড

আইন না মেনে লাল নিশান টানিয়ে জমি দখল

এম.মাসুম বিল্লাহ 
  • প্রকাশিত: মঙ্গলবার, ২৫ জানুয়ারি, ২০২২
  • ২০৫ বার পড়েছে

বরগুনার পাথরঘাটা উপজেলার চরদুয়ানী ইউনিয়নের মডেরখাল এলাকায় আইনের তোয়াক্কা না করে লাল নিশান টানিয়ে মুক্তিযোদ্ধা পরিবারের জমি দখল নিয়েছে একজন হত্যা মামলার আসামি মো. লোকমান। সে ঐবাড়ির কোনো অংশীদার নয়, লোকমান প্রতিপক্ষ গ্রুপের জামাই।

লোকমান এলাকায় জলদস্যু নামেই পরিচিত, উল্লেখ যে পাথরঘাটা উপজেলার চরদুয়ানী ইউনিয়নের মডেরখাল এলাকায় আঃ হামিদ গং ও আদেল উদ্দিন গং মধ্যে দীর্ঘ ২৮ বছর থেকে ১৩.৪৩ একর জমি নিয়ে দেওয়ানী মামলা চলছে, সুত্র-১৯৯৫ সালে পাথরঘাটা জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কোর্টে একটি মামলা করেন আঃ হামিদ গং।

সে মামলাটি যথাযথভাবে না হওয়ায়, ১৯৯৬ সালে মামলাটি খারিজ করে দেন এবং বন্টণ মামলা দায়ের করতে বলেন, ঐ বছরই আঃ হামিদ গং বরগুনা দেওয়ানী কোর্টে একটি মামলা দায়ের করেন। আঃ হামিদ গং ২০০০ সালে দেওয়ানী কোর্ট থেকে রায় নিজেদের পক্ষে পায়। ঐ বছর আদেল উদ্দিন গং হাই কোর্টে আপিল করেন দেওয়ানী কোর্টের বিরুদ্ধে রহস্য ক্রমে ২০২১ সালে ২১ ডিসেম্বর দেওয়ানী কোর্টের রায় বাতিল করে, জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কোর্টের খারিজ রায় বহাল রাখে।

২০২১ সালে আঃ হামিদ গং আবার সুপ্রিমকোর্টে আপিল করেন। এরইমধ্যে আদেল গ্রুপের জামাই লোকমান, একটি ভুয়া ডিগ্রী কাগজ বানিয়ে এলাকায় নিয়ে আসে এবং সঠিক তথ্য গোপন করে, স্থানীয় সাংসদ শওকত হাচানুর রহমান রিমন এর বরাবর দরখাস্ত লিখেন। সাংসদ স্থানীয় চেয়ারম্যান আব্দুর রহমান জুয়েল এর নিকট পাঠিয়ে দেন। চেয়ারম্যান দুই গ্রুপকে ডেকে পাঠান এবং আদেল গং এর কাছ থেকে ১০ হাজার নগদ টাকা জামানত রেখে শালিসির দিন তারিখ ধার্য্য করে দেন।

কিন্তু আদেল উদ্দিন গং জামাই লোকমান, শালিসির অপেক্ষা না করে রাতের আঁধারে তার ১০০/১৫০ জন সন্ত্রাসী বাহিনী নিয়ে। প্রতিপক্ষের খেশারি ডাল চাষকৃত জমিতে চারটি বড় ধরনের লাল নিশান টানিয়ে, টিলার দিয়ে ডাল গাছ মাড়িয়ে দেন এবং মূগডাল চাষ করেন। লোকমানের কাছে গণমাধ্যম কর্মীরা জানতে চাইলে তিনি বলেন, আমার জমি দখলে প্রতিপক্ষ বাঁধা দিলে ব্যাপক মারপিট হত।

আঃ হামিদের ওয়ারিশ মোঃ হাসিবুর রহমান মিরাজ, অভিযোগ করেন, লোকমান তার সন্ত্রাসী বাহিনী দিয়ে আমার কাকা বীর মুক্তিযোদ্ধা আঃ লতিফ এর কবর তুলে ফেলবেন বলে হুমকি দেন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD