সিসিপিসিডিএসের নতুন নেতৃত্বে সিফাত-আবিদ

44
শেখ আব্দুল্লাহ ইয়াছিন
৫ জানুয়ারি  চট্টগ্রাম ক্যান্টনমেন্ট পাবলিক কলেজ ডিবেটিং সোসাইটির ৩বছর পূর্তিতে ১বছরের জন্য  কার্যকরী কমিটি  ঘোষণা করা হয়। এতে  ২০১৯-২০ কমিটি ২০২০-২১ কমিটির কাছে দায়িত্ব হস্তান্তর করে।    বেলা ১টায় নির্ধারিত কক্ষে  ৪বছরর্পূর্তি ও গভার্নিং বডি হ্যান্ড ওভার প্রোগ্রাম শুরু হয়।ভাইস প্রেসিডেন্ট রুব্বাবা তারান্নুমের নেতৃত্বে সিফাত হোসাইনকে  প্রেসিডেন্ট ও আবিদ বিন মোহাম্মদ নূরকে  সেক্রেটারি করে  একে একে ১৯সদস্যের কার্যকরী  কমিটি ২০২০-২১ ঘোষণা করা হয়। এতে উপস্থিত ছিলেন সংগঠনটির  ফাউন্ডিং প্রেসিডেন্ট আমিনুল ইসলাম,জয়েন সেক্রেটারি ওমর খসরু মোহাম্মদ,সিসিপিসিডিএসের এলামনায় সদস্য সদ্য মিস ওয়ার্ড বাংলাদেশ রাফাহ নানজীবা তোরসা, সাবেক সভাপতি আনাফ ওয়াদুদ, জাইমা,অর্পিতা মাইশা সহ নতুন সাবেক কমিটির সদস্য ও বিতার্কিকবৃন্দ।  ফাউন্ডিং প্রেসিডেন্ট আমিনুল ইসলাম বলেন  দীর্ঘ ১বছরের অধিক জিবি পালন করে ২০১৮-১৯ কমিটি শতভাগ সফলতার সাথে ২০১৯-২০ কমিটি প্রদান করেছে। যা আসলে Expectations থেকে অনেক অনেক বেশি।
এর জন্য ২০১৮-১৯ জিবিকে অসংখ্য অভিনন্দন এবং নতুন জিবির জন্য শুভকামনা এবং তারা অতিভাগ্যবান যে ২০১৮-১৯ এর ভালো মানুষ গুলাকে তাদের ইমিডিয়েট সিনিয়র হিসেবে পেয়েছে।
সাবেক ভাইস প্রেসিডেন্ট   জাছিয়াতুন
নাজিফা অনুভূতি ব্যক্ত করতে গিয়ে নব প্রভাতকে জানান  ডিএস মানে আমার কাছে ভালোবাসা। জিবি হ্যান্ডওভার করা হয়ে গেলেও ভালোবাসা  কমবে না। হয়ত দায়িত্ব  দিয়ে দিয়েছি কিন্তু নিজেদের দায়িত্ব বেড়ে গেছে। আমাদের সাহায্য  নতুনদের সাথে সবসময় থাকবে। আশাকরি তারা আরও উপরে নিয়ে যাবে ডিএসকে।
২০১৭-১৮কার্যলরী পর্যদের সভাপতি আনাফ ওয়াদুদ নতুন নেতৃত্বকে অভিন্দন জানিয়ে   বলেন জুনিয়রদের কাছে আমাদের প্রত্যশা অনেক। সকলকে একত্রে মিলেমিশে কাজ করতে হবে। আমি আশাকরি অতীতের ধারা অব্যহত রেখে ডিবেট সার্কিটে সুনাম বয়ে নিয়ে আসবে।
বর্ষপূর্তি উপলক্ষে কেক কাটার মধ্য দিয়ে দুপুর ২টায় অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।
উল্লেখ্য গত ২০১৭সালে বির্তক চর্চার লক্ষ্য প্রতিষ্টিত হয় চট্টগ্রাম ক্যান্টনমেন্ট কলেজ বিতর্ক সোসাইটি(সিসিপিসিডিএস)।  নতুন বিতার্কিক তুলে আনা, বিতর্ক শিখানো সহ বিভিন্ন কার্যক্রম পরিচালনা করছে সংগঠনটি। তারই ধারাবাহিকতায় প্রতিবছর অন্তত ১টি  বিতর্ক কর্মশালা পরিচালনা করা ছাড়াও     বিগত তিন বছর সাফল্যতার সাথে তিনটি ফেস্টিভ্যাল আয়োজন করে ।  গত ২১সেপ্টেম্বর জমকালো  আয়োজনের মধ্য দিয়ে সর্বশেষ বিতর্ক উৎসব CCPC Debate Festival 2019:The Oracy Unfolds  শেষ হয়।