ঝিনাইদহে শিক্ষকের বাড়িতে সরকারী বই

128

তরিকুল ইসলাম তারেক: ঝিনাইদহ সদর উপজেলার গান্না বাজার কারীগরি স্কুল এন্ড বিএম কলেজের প্রধান শিক্ষকের বাড়িতে বিনামূল্যে বিতরণ করা সরকারী বই। রবিবার সকালে সরেজমিনে বিদ্যালয়ে গিয়ে দেখা যায়, বিদ্যালয়ে কোন ছাত্র ছাত্রী নাই এবং বিদ্যালয়টি পরিত্যক্ত অবস্থায় রয়েছে, প্রধান শিক্ষকের বাড়িতে গিয়ে দেখা যায় প্রতিষ্ঠানের ছাত্র ছাত্রীদের জন্য বিনা মূল্যে বিতরণের জন্য আনা বই ঘরের মধ্যে স্তুপ করে রাখা হয়েছে।

এ বিষয়ে প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক নাসরিন আক্তার বলেন আমি যোগ্যতা সম্পন্ন কোন ছাত্র ছাত্রী পায় নাই এজন্য ছাত্র ভর্তি করেনি, পরে ছাত্র পেলে ভর্তি করে তাদের কে বই দেওয়া হবে, এজন্য সরকারী বই আমার বাসায় রেখে দিয়েছি। ছাত্র না পেলে স্কুলটি নাচালানোর ইচ্ছাও প্রকাশ করেন তিনি। তিনি আরও বলেন তার চাহিদামত সব বই দেওয়া হয়নি। মাত্র ৪০ সেট বই পাওয়া গেছে বলে তিনি দাবি করেন।

বিষয়টি সম্পর্কে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এম এ আরিফ সরকার বলেন ছাত্রের চাহিদা মাফিক আমরা বই দিই, তবে সেটা প্রধান শিক্ষকের বাড়িতে রাখার কোন এখতিয়ার নেই। যদি এমনটি হয়ে থাকে তাহলে আমরা তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করবো এবং বই ফেরত আনার ব্যবস্থা করছি।