1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে জাতীয় জাদুঘরে চিত্রাঙ্কন ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠান
বাংলাদেশ । বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ।। ১৭ই রমজান, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন অনুষ্ঠানের মধ্যে দিয়ে ফুলবাড়ী প্রেসক্লাবের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিএনপি জামায়াতকে অগ্নি সন্ত্রাসের পথ ছেড়ে নির্বাচনে আসার আহবান-এমপি বাহার হত্যা মামলার রহস্য উন্মোচনে  সৈয়দপুর পুলিশের সাফল্য, গ্রেফতার ৩ কুলাউড়ায় আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সুপারের তদারকি জাপার সদস্য সচিবের বিরুদ্ধে শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লায় হরতাল-অবরোধে ২২ পিকেটিং-ভাংচুর মামলা গ্রেফতার ১০৪

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে জাতীয় জাদুঘরে চিত্রাঙ্কন ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠান

মোঃ রাকিব হাসান :
  • প্রকাশিত: শনিবার, ১৮ সেপ্টেম্বর, ২০২১
  • ৪২১ বার পড়েছে
বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে জাতীয় জাদুঘরে চিত্রাঙ্কন ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠান
বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে জাতীয় জাদুঘরে চিত্রাঙ্কন ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠান

জাতির জনক বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমান এর জন্মশতশত বার্ষিকী ও ১৭ই মার্চ জন্মদিন উপলক্ষে গত ১৮ই সেপ্টেম্বর শনিবার জাতীয় জাদুঘর বঙ্গমাতা শেখ ফাজিলাতুনেচ্ছা মুজিব মিলনায়তনে বিকেল ৩টায় বন ও পরিবেশ উপ-কমিটি কর্তৃক আয়োজন করা হয়।উক্ত অনুষ্ঠানের সঞ্চালক ছিলেন দেলোয়ার,বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক,বাংলাদেশ আওয়ামী লীগ। প্রধান অতিথি ছিলেন বেগম মাতিয়া চৌধুরী,সাবেক কৃষি মন্ত্রী ও বর্তমান সভাপতিমন্ডলীর সদস্য,বাংলাদেশ আওয়ামী লীগ।

এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোঃ মাহবুব উল আলম হানিফ ,যুগ্ম সাধারণ সম্পাদক,বাংলাদেশ আওয়ামী লীগ,মাশরাফি বিন মোত্তজা,এমপি ও বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক,অধ্যাপক ড.নাসরীন আহমাদ সাবেক উপ- উপাচার্য,ঢাকা বিশ্ববিদ্যালয়  ও প্রণব সাহা,সম্পাদক ডিবিসি নিউজ।

এছাড়াও অনলাইনে যুক্ত ছিলেন,আবদুল গাফফার চৌধুরী লেখক গবেষক ও সাংবাদিক,শাহাবুদ্দিন আহমেদ,বীর মুক্তিযোদ্ধা ও বিশ্ববরেণ্য চিত্তশিল্পীএবং অনুষ্ঠানের সভাপতি অধ্যাপক ড.খন্দকার বজলুল হক,চেয়ারম্যান,বন ও পরিবেশ বিষয়ক উপ- কমিটি,বাংলাদেশ আওয়ামী লীগ এছাড়াও অন্যান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।জাতীয় সংগীত পরিবেশনে মাধ্যমে অনুষ্ঠান শুরু করা হয়।

এরপর অতিথিদের শুভেচ্ছা বক্তব্য ও উক্ত অনুষ্ঠানে বাংলাদেশের বিভিন্ন স্কুল ও কলেজের ক,খ,গ ও ঘ চারটি শাখায় মোট শাতশো জনের মধ্যে মোট একশো জন বিজয়ী প্রতিযোগির হাতে পুরষ্কার বিতরণ করা হয়।অনুষ্ঠানে অধ্যাপক ড.নাসরীন আহমাদ বলেন মনের মধ্যে আঁকা ছবি প্রকাশ এছাড়াও তিনি বলেন বঙ্গবন্ধু ও বাংলাদেশকে সবাইকে জানতে হবে।অনুষ্ঠানে বাংলাদেশের উন্নয়ন বিষয়ে আলোচনা করেন মাহবুব উল হানিফ (এমপি)।

তিনি আরও বলেন মানুষ দিনদিন নীতি নৈতিকতা ও সততা হারিয়ে ফেলেছে।তিনি সন্তনদের নীতি নৈতিকতা তৈরীর জন্য উপস্থিত পিতামাতার প্রতি বিশেষ অনুরোধ জানান।তিনি আরও জানান সন্মেতানদের মেধা বিকাশের জন্য লেখাপড়ার পাশাপাশি এধরনের প্রতিযোগিতায় অংশগ্রহণ করা দরকার।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন জাতির পিতা বললে আজ আমরা ধন্য।তিনি আরও বলেন জাতির পিতা ছিলেন শিশুদের প্রতি সদয় ও সংস্কৃতিমনের অধিকারী ছিলেন।এছাড়াও ভার্চুয়ালে বক্তব্য রাখেন অনলাইনে সংযুক্ত ও অন্যান্য অতিথিবৃন্দ।অনুষ্ঠানের শেষে বিজয়ীদের মাঝে উপস্থিত অতিথিবৃন্দ পুরস্কার তুলে দেন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD