ধুনটে শুভ সংঘের উদ্যোগে ফ্রি রক্তের গ্রুপ নির্ণয়

54

ইমদাদুল হক ইমরান: ‘শুভ কাজে সবার পাশে’ এ শ্লোগানকে সামনে রেখে কালের কণ্ঠের পাঠক ফোরাম ‘শুভ সংঘ’ বগুড়ার ধুনট উপজেলা শাখার বন্ধুদের উদ্যোগে দিনব্যাপী ফ্রি রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচী পালন করা হয়েছে। এ কর্মসূচীর আওতায় উপজেলার জিএমসি ডিগ্রী কলেজে ও পিরহাটী উচ্চ বিদ্যালয়ের ৩৫০জন শিক্ষার্থীর রক্তের গ্রুপ নির্ণয় করা হয়েছে।

বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) সকাল ১০টা দিকে উপজেলার জিএসসি ডিগ্রী কলেজ প্রাঙ্গনে দিনব্যাপী রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচীর উদ্বোধন করেন প্রধান অতিথি ধুনট উপজেলা নির্বাহি কর্মকর্তা (ইউএনও) রাজিয়া সুলতানা।

উদ্বোধনী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন শুভ সংঘ ধুনট উপজেলা শাখার সভাপতি রেজাউল হক মিন্টু। শুভ সংঘ ধুনট উপজেলা শাখার সাধারণ সম্পাদক ইমদাদুল হক ইমরানের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জিএমসি ডিগ্রী কলেজের অধ্যক্ষ ড. আবুল কাশেম মীর, মথুরাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হাসান আহমেদ জেমস মল্লিক, মথুরাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হারুন-অর-রশিদ সেলিম, কালের কণ্ঠের ধুনট উপজেলা প্রতিনিধি ও শুভ সংঘ ধুনট উপজেলা শাখার উপদেষ্টা রফিকুল আলম, জিএমসি ডিগ্রী কলেজের সহকারী অধ্যাপক মাহবুবুর রহমান ফিরোজ, প্রভাষক রকিবুল হাসান বিদ্যুৎ, পিরহাটী উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আবুল কয়েস আজাদ, প্রধান শিক্ষক শফিকুল ইসলাম, সাংবাদিক আমিনুল ইসলাম শ্রাবণ, বাবুল ইসলাম ও শুভ সংঘ ধুনট উপজেলা শাখার সদস্য জলি খাতুন।

শিক্ষার্থীদের ফ্রি রক্তের গ্রুপ নির্ণয় করেন শুভ সংঘ ধুনট উপজেলা শাখার সদস্য ও টেকনোলজিস্ট শিথিলা খাতুন, টেকনোলজিস্ট জাহিদ হাসান ও রিপন কুমার প্রমুখ। কর্মসূচিটিতে কারিগরি সহযোগিতা প্রদান করেন হযরত শাহজালাল জেনারেল হাসপিটালের পরিচালক বাদশা আলম ও খোরশেদ মন্ডল।

অনুষ্ঠানে প্রধান অতিথি ধুনট উপজেলা নির্বাহি কর্মকর্তা(ইউএনও) রাজিয়া সুলতানা শুভ সংঘের এ উদ্যোগের ভূয়সী প্রশংসা করেন। এছাড়াও তিনি রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচীটি পুরো উপজেলা ব্যাপী করার জন্য শুভ সংঘ ধুনট উপজেলা শাখার উপদেষ্টা ও কালের কণ্ঠ প্রতিনিধিকে আহবান জানান।