নারায়ণগঞ্জে জেট ফুয়েল সহ আটক ১

44

শাহাদাৎ হোসেন শিপন: নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে ২৯টি ড্রাম ভর্তি ৬ হাজার ১’শ লিটার চোরাই জেট ফুয়েল উদ্ধার করা হয়। চোরাই কাজে ব্যবহৃত ২টি নীল রংয়ের ছোট পিকআপ ভ্যান জব্দ করা হয়। এ সময় চোরাই চক্রের সদস্য ইসমাইল ওরফে রিপন (৪৪) কে গ্রেফতার করা হয়। উদ্ধারকৃত জেট ফুয়েলের আনুমানিক মূল্য ৪ লাখ ত্রিশ হাজার টাকা।

গতকাল মঙ্গলবার গভীর রাতে গোদনাইলস্থ বার্মাস্ট্যান্ড ও সুমিলপাড়া এলাকায় অভিযান চালিয়ে দুটি পিকআপ ভর্তি ২৯ ড্রাম জেট ফুয়েল উদ্ধার করা হয়। বুধবার বিকেলে র‌্যাব-১১’র আদমজী সদর দপ্তরের ভারপ্রাপ্ত কোম্পানী কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মোঃ জসিম উদ্দীন পিপিএম ২৯ ড্রাম জেট ফুলেয় উদ্ধারের কথা গণমাধ্যমকে অবহিত করেন।

র‌্যাব-১১’র ভারপ্রাপ্ত কোম্পানী কমান্ডার জানান, গ্রেফতারকৃত ইসমাইল প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে, সিদ্ধিরগঞ্জের গোদনাইল এলাকায় পদ্মা ও মেঘনা ডিপোকে কেন্দ্র বেশ কয়েকটি চোরাই তেলের সিন্ডিকেট গড়ে উঠেছে। এ দুটি ডিপো হতে প্রতিদিন শত শত লরী তেল ভর্তি করে দেশের বিভিন্ন অঞ্চলে যায়। এসব সেন্ডিকেটের কাছে কিছু অসাধু লরীর ড্রাইভার ও হেলপার নাম মাত্র মূল্যে লরী থেকে চুরি করে তেল বিক্রি করে থাকে। চোরাই চক্র এই তেলের সাথে ভেজাল তেল মিশিয়ে বিভিন্ন ব্যবসায়ীদের কাছে তা সরবরাহ করে। এ তেল ব্যবহারের ফলে গাড়ির ইঞ্জিনের ব্যাপক ক্ষতি সাধিত হয়। চোরাই তেলের সিন্ডিকেটের বিরূদ্ধে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে ও আটক ইসমাইলের বিরূদ্ধে সিদ্দিরগঞ্জ থানায় আইনগত ব্যবস্থাও করা হচ্ছে বলেও উল্লেখ করেন র‌্যাবের এই কর্মকর্তা।