ধুনটে অগ্নিকান্ডে দিনমজুরের ২লাখ টাকার ক্ষতি

55

ইমদাদুল হক ইমরান: বগুড়ার ধুনট উপজেলায় যমুনা নদীর বন্যা নিয়ন্ত্রন বাঁধে আশ্রিত তজিবর রহমান নামে এক দিনমজুরের ঘর পুড়ে একটি গরুর মৃত্যু হয়েছে। সোমবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে উপজেলার ভান্ডারবাড়ি ইউনিয়নের ভুতবাড়ি গ্রামে বাঁধে আশ্রিত বাড়িতে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার ভুতবাড়ি গ্রামের জহির উদ্দিনের ছেলে তজিবর রহমান দিনমজুর খেটে জীবিকা নির্বাহ করে। যমুনা নদীর ভাঙনে সর্বস্ব হারিয়ে প্রায় ১০ বছর ধরে বাঁধে আশ্রয় নিয়েছে তজিবর রহমান। দিনমজুরের পাশাপাশি তজিবর রহমান গবাদিপশু পালন করে।

অন্যান্য দিনের ন্যায় সোমবার রাতে পরিবার পরিজন নিয়ে শয়ন ঘরে ঘুমিয়ে পড়েন তজিবর। গভীর রাতে ওই বাড়ির রান্না ঘরের চুলা থেকে আগুনের সুত্রপাত ঘটে মহুর্তের মধ্যে গোয়ালঘর পুড়ে যায়। এসময় গোয়ালঘরে রক্ষিত একটি গরু আগুনে পুড়ে মারা গেছে। এতে ওই দিনমজুরের প্রায় ২ লাখ টাকার ক্ষতি হয়েছে।

ধুনট উপজেলার ভান্ডারবাড়ি ইউয়িন পরিষদের চেয়ারম্যান আতিকুল করিম আপেল এ তথ্য নিশ্চিত করে বলেন, খবর পেয়ে মঙ্গলবার সকালের দিকে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত বাড়িঘর পরিদর্শন করা হয়েছে। ক্ষতিগ্রস্ত দিনমজুরকে আর্থিক সহায়তার ব্যবস্থা করা হবে।