মিস ইউনিভার্স নির্বাচিত দক্ষিন আফ্রিকার জোজিবিনি তুনজি

63

কালজয়ী বিনোদন ডেস্ক: ২০১৯ সালের মিস ইউনিভার্স নির্বাাচিত হয়েছে দক্ষিন আফ্রিকার জোজিবিনি তুনজি। তার মাথায় মুকুট পরিয়ে দেন গত আসরের বিজয়ী ফিলিপাইনের ক্যাটরিওনা গ্রে।

মিস ইউনিভার্স-২০১৯ এর রানার্স আপ হয়েছেন পুয়ের্তো রিকোর ম্যাডিসন অ্যান্ডারসন। তৃতীয় হন মেক্সিকোর সুন্দরী সোফিয়া আরাগন। যুক্তরাষ্টের জর্জিয়ার আটলান্টা শহরের টেইলার পেরি স্টুডিওতে স্থানীয় সময় রোববার রাতে তার নাম ঘোষণা করা হয়। খবর বিবিসির।

এই প্রতিযোগিতার বিভিন্ন রাউন্ডে এবং বিভিন্ন পোশাকের বিচারক ও ভক্তদের মুগ্ধ করে প্রতিযোগিতায় প্রথম হওয়ার গৌরব অর্জন করেন তুনজি। শীর্ষ মুকুট ধারন করতে পেছনে ফেলেছেন মিস পুয়ের্তো রিকো, ম্যাডিসন অ্যান্ডারসন ও মিস মেক্সিকো সোফিয়া আরাগানকে।

প্রতিযোগিতার প্রশ্ন পর্বে মিস তুনজি বলেন, ‘নারীদের সবচেয়ে প্রয়োজনীয় যে বিষয়টি অর্জন করতে হবে তা হলো নেতৃত্বের গুণ।’ তিনি আরো বলেন ‘ অনেক বছর ধরেই নারীদের মধ্যে নেতৃত্ব গুনের বেশ অভাব রয়েছে। এটা এ কারণে নয় যে, আমরা নেতৃত্ব দিতে চাই না। বরং সমাজে আমাদেরকে এমন করে রাখা হয়েছে। আমি মনে করি, আমরা (নারীরা) বিশে^র সবচেয়ে ক্ষমতাবান’।

মিস ইউনিভার্স-২০১৯ তুনজি অনলাইনে দক্ষিণ আফ্রিকার পুরুষদের সে দেশের নারীদেরকে নিয়ে চিঠি লেখার আহ্বান জানান। যেগুলোকে তিনি নারীর প্রতি পুরুষের প্রেমপত্র হিসেবে আখ্যায়িত করেছেন। ২০১৯ এর বিজয়ী তুনজি চিঠিগুলোকে দক্ষিন আফ্রিকার জাতীয় পোশাক ও পতাকার রঙে মূর্ত করে তুলেছেন।