পঞ্চগড়বাসীর প্রাণের দাবী পুরণ আন্তঃনগর ট্রেন উদ্বোধন

72

মোঃ হারুন অর রশিদ, পঞ্চগড় জেলা প্রতিনিধি: পঞ্চগড়বাসীর প্রাণের দাবী আন্তঃনগর ট্রেন শুভ উদ্বোধন হয়েছে। আজ শনিবার ১০ নভেম্বর সকাল ৭.৩৫ মিনিটে দ্রুতযান একতা এক্সপ্রেস ট্রেনটি পঞ্চগড় রেল ষ্টেশন হতে ঢাকার উদ্দেশ্যে রওনা হয়েছে। রেলপথ মন্ত্রণালয়ের আয়োজনে পঞ্চগড় রেল ষ্টেশনে একটি উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। রেলওয়ে কর্তৃপক্ষ জানিয়েছেন সরাসরি পঞ্চগড়-ঢাকা ২টি আন্তঃনগর ট্রেন চলবে। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পঞ্চগড় জেলা প্রশাসক জনাবা সাবিনা ইয়াসমিন।
উদ্বোধনী অনুষ্ঠানের নেতৃত্ব দিয়েছেন রেলপথ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আবুল কালাম আজাদ ও রেলওয়ে মহাপরিচালক কাজী রফিকুল আলম। এদিকে পঞ্চগড়ে আন্তঃনগর ট্রেন উদ্বোধনের খবর শুনে ভোর হতে পঞ্চগড় রেলষ্টেশনে স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ, রাজনৈতিক নেতৃবৃন্দ, সুশীল সমাজের প্রতিনিধিগন আনন্দের সাথে উপস্থিত হয়েছেন। পঞ্চগড় হতে ঢাকা মুখী ট্রেন যাত্রীরা বলছেন, এই আন্তঃনগর ট্রেন পঞ্চগড় বাসীর বহুদিনের প্রাণের দাবী ছিল, আজ তা পূরণ হল। আমরা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আন্তরিক কৃতজ্ঞতা জানাই যে, তিনি কথা রেখেছেন।
জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন জানান, আমরা পঞ্চগড় বাসীর উদ্দেশ্যে সন্ধ্যায় জেলা প্রশাসনের পক্ষ হতে একটি সাংস্কৃতিক অনুষ্ঠান করবো। উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, পঞ্চগড়-২ আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন, পঞ্চগড় সদর উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত স¤্রাট, পৌর মেয়র তৌহিদুল ইসলাম, পঞ্চগড় চেম্বার অব কমার্স এর সভাপতি আব্দুল হান্নান শেখ। এছাড়াও মুক্তিযোদ্ধা কমান্ডারগণ, ১৪ দলের নেতৃবৃন্দ সহ জেলা প্রশাসন ও রেলপথ মন্ত্রণালয়ের উর্দ্ধতন কর্মকর্তা ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন। স্থানীয় ব্যবসায়ীরা ও সাধারণ জনগন বলছেন, পঞ্চগড় বাসীর স্বপ্নের দাবী ঢাকা যাওয়ার জন্য সরাসরি আন্তঃনগর ট্রেন চালু হচ্ছে জেনে আমরা আনন্দিত। এর ফলে যাতায়াতের পাশাপাশি অর্থনীতির উপরেও ইতিবাচক প্রভাব পড়বে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here