প্রতিবন্ধীদের সুযোগ-সুবিধা নিশ্চিতে কাজ করছে সরকার-স্পীকার ড. শিরীন শারমিন 

54
তৌকির আহাম্মেদ: বাংলাদেশের সামগ্রিক যে উন্নয়ন ও পরিকল্পণা বাস্তবায়িত হচ্ছে তার মূল ধারায় প্রতিবন্ধীদের জন্য সুযোগ-সুবিধা তৈরির বিষয়টি প্রাধান্যের সাথে সরকার বিবেচনা করছেন বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমিন।
বৃহস্পতিবার দুপুরে সাভারে পক্ষঘাতগ্রস্তদের পুনর্বাসন কেন্দ্রে (সিআরপি) শারিরীক প্রতিবন্ধীদের হুইল চেয়ার বাস্কেটবল টুর্নামেন্টের ফাইনালে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিবন্ধী মানুষদের জন্য সকল পর্যায়ে বিভিন্ন সুযোগ তৈরির কাজ করে যাচ্ছেন। প্রতিবন্ধীরা যাতে সমাজের অন্যান্য সকল মানুষের মতই তাদের অধিকার নিয়ে সকল ক্ষেত্রে বিচরণের মাধ্যমে নিজেদের জীবন গড়তে পারে সেই লক্ষ্যেই কাজ করছেন প্রধানমন্ত্রী।
পরে প্রতিবন্ধী নারী ও পুরুষ বাস্কেটবল টুর্নামেন্টে বিজয়ীদের পুরস্কার বিতরণ করেন স্পীকার ড. শিরীন শারমিন। এ সময় ইন্টারন্যাশনাল রেডক্রস কমিটির (আইসিআরসি) বাংলাদেশ হেড অব ডেলিগেশন পিএর দ্যোখব ও সিআরপির প্রতিষ্ঠাতা ভেলরি টেইলরসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।
প্রসঙ্গত, গত ৩ ডিসেম্বর আন্তর্জাতিক দিবস উপলক্ষে আইসিআরসি,সিআরপি ও বাংলাদেশ বাস্কেটবল ফাউন্ডেশনের যৌথ আয়োজনে এই ব্যতিক্রমী টুর্নামেন্টের আয়োজন করা হয়।