প্রধানমন্ত্রীর শেখ হাসিনার জন্য দোয়া চাইলেন: এমপি মাশরাফি

40
smart

উজ্জ্বল রায়: নড়াইলে জেলা মডেল মসজিদের ভিত্তি প্রস্তর স্থাপনকালে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য সকলের কাছে দোয়া চাইলেন বাংলাদেশ ক্রিকেট দলের সফল ওয়ানডে অধিনায়ক ও নড়াইল-০২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মোর্ত্তুজা কৌশিক। তিনি আরো বলেন,মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সারাদেশের ন্যায় নড়াইলে ও এ ধরনের মসজিদ নির্মানের মহতী উদ্যোগ গ্রহন করেছেন। আপনার তিনার জন্য দোয়া করবেন তিনি যেন আরো ভালো কাজ করতে পারেন। আজ নড়াইল পৌরসভার মহিলা কলেজের পার্শে দুর্গাপুর এলাকায় জেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের ভিত্তি প্রস্তরের উদ্বোধন করা হয়েছে। গনপূর্ত বিভাগ,নড়াইল এর আয়োজনে মডেল মসজিদের ভিত্তি প্রস্তর অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

আমাদের নড়াইল জেলা প্রতিনিধি উজ্জ্বল রায় জানান, ভিত্তি প্রস্তরের উদ্বোধন করেন প্রধান অতিথি সংসদ সদস্য মাশরাফি বিন মর্ত্তুজা। এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক আন্জুমান আরা,পুলিশ সুপার জসিম উদ্দিন পিপিএম বার,গণপূর্ত বিভাগের এসডিও প্রকৌশলী মোঃ খায়রুজ্জামান সবুজ,শাহাবাদ মাজিদিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ মোঃ আনোয়ার হোসেন,মডেল মসজিদ নির্মাতা প্রতিষ্ঠান ইডেন প্রাইজের ঠিকাদার মোঃ রেজাউল আলম,জাহাঙ্গির কবীর,মোঃফরহাদ হোসেন, জেলা আওয়ামীলীগের সদস্য ও মাশরাফির বন্ধু সৌমেন বসু,রহমতগঞ্জ জামে মসজিদের সভাপতি গোলাম মোস্তফা মনা,সহ সভাপতি কাজী সিরাজুল ইসলাম মাস্টার,সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, সহ সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি,এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ও বিভিন্ন শ্রেনী পেশার মানুষ এ সময় উপস্থিত ছিলেন। উল্লেখ্য,গনপূর্ত বিভাগ ১৩ কোটি ৯৯ লক্ষ ৬৮ হাজার টাকা ব্যয়ে ৪ তলা বিশিষ্ট এ মডেল মসজিদ নির্মান করবে। ৪ তলা বিশিষ্ট এ মসজিদে ইমাম ট্রেনিং সেন্টার, ডেডবডি ওয়াশরুম, মহিলাদের নামাজের স্থান, মিটিংরুম, লাইব্রেরী, ইসলামিক রিসার্স সেন্টার,পাকিংসহ নানা সুবিধা থাকবে।

এছাড়াও নড়াইল-২ আসনের সংসদ সদস্য, বাংলাদেশ ওয়ানডে ক্রিকেট দলের সফল অধিনায়ক মাশরাফী বিন মোত্তর্জা একটি ফিটনেস সেন্টারের ভিত্তিপ্রস্তার স্থাপন এবং খেলোয়াড়দের মধ্যে ক্রীড়া সামগ্রী বিতরণ করেছেন। নড়াইল সরকারি বালক বিদ্যালয় মাঠ সংলগ্ন এলাকায় নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের উদ্যোগে এবং বেসরকারি সংস্থা আইপিডিসি ফাইনান্স লিঃ-এর সহায়তায় ২৫ লাখ টাকা ব্যয়ে একটি ফিটনেস সেন্টারের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়। উদ্বোধন করেন মাশরাফী বিন মোর্ত্তজা এমপি এবং আইপিডিসি-এর ম্যানেজিং ডিরেক্টর ও সিইও মমিনুল ইসলাম। পরে বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে এ উপলক্ষে এক অনুষ্ঠানে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের চেয়ারম্যান, নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজার সভাপতিত্বে বক্তব্য রাখেন, আইপিডিসি-এর ম্যানেজিং ডিরেক্টর ও সিইও মমিনুল ইসলাম, জেলা প্রশাসক আনজুমান আরা, পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএমআইপিডিসির হেড অব কর্পোরেট কম্যুনিকেশন মেহেজাবিন ফেরদৌস এবং নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের জেনারেল সেক্রেটারি তরিকুল ইসলাম অনিক।

এ সময় এমপি মাশরাফির বাবা গোলাম মোর্ত্তজা স্বপন, আইপিডিসির ডিএমডি ও হেড অব বিজনেস ফাইনান্স রিজওয়ান দাউদ সামস, আইপিডিসির ডিএমমডি ও হেড অব রিটেল কায়সার হামিদ, নড়াইল সরকারি বালক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মহিতোষ কুমার দে, নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের সহ-সভাপতি শামীমূল ইসলাম টুলু, কোষাধ্যক্ষ মীর্জা নজরুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন। বক্তব্য শেষে পরে আইপিডিসির সৌজন্যে জেলার তৃণমূল পর্যায়ের ৭৫জন ফুটবল,ক্রিকেট এবং ভলিবল খেলোয়াড়কে ৫লাখ টাকার ক্রীড়া সামগ্রী বিতরণ করেন। উল্লেখ্য,২০১৮ সালের ১৯ এপ্রিল নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন ও বেসরকারি সংস্থা আই.পি.ডিসি-এর সাথে একটি চুক্তি সম্পাদিত হয়। এর মাধ্যমে নড়াইলে অত্যাধুনিক জিম নির্মান এবং আগামী ৩ বছর সমগ্র নড়াইল জেলার তৃণমূল পর্যায় হতে মেধাবী ফুটবল, ক্রিকেট ও ভলিবল খেলোয়াড় অন্বেষণ ও বাছাই করে সারা বছর অভিজ্ঞ প্রশিক্ষক দ্বারা প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে। এর সমস্ত ব্যয়ভার বহন করবে আই.পি.ডি.সি। এর মধ্য দিয়ে নড়াইলের ছেলে-মেয়েরা আবারও খেলাধুলায় ফিরবে এবং দেশ-বিদেশে নড়াইলের মুখ উজ্জল করবে।