সিরাজগঞ্জে খাদ্যে বিষক্রিয়ায় স্কুল ছাত্রীর মৃত্যু, মা ও বোন হাসপাতালে

43

হুমায়ুন কবির সুমন: সিরাজগঞ্জের বেলকুচিতে খাদ্যে বিষক্রিয়ায় মীম খাতুন (১২) নামে এক স্কুল ছাত্রীর মৃত্যু হয়েছে। এসময় ওই খাবার খেয়ে অসুস্থ্য হয়েছে তার মা রাবেয়া খাতুন (৪৫) ও বড় বোন রোজিনা খাতুন (২০)। তাদের এনায়েতপুর খাজা ইউনুস আলী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। শনিবার বিকালে বেলকুচি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আনোয়ারুল ইসলাম এতথ্য নিশ্চিত করেছেন।

শুক্রবার রাতে বেলকুচি উপজেলার ধুকুরিয়া ইউনিয়নের কলাগাছি গ্রামের এই ঘটনা ঘটে। নিহত মীম খাতুন কলাগাছি গ্রামের আব্দুল মান্নানের মেয়ে ও স্থানীয় দৌলতপুর উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণীর ছাত্রী।

বেলকুচি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আনোয়ারুল ইসলাম জানান, মীম খাতুনের মৃত্যু বিষয়ে তার পিতা শনিবার সকালে থানায় লিখিত অভিযোগ করেছেন। অভিযোগে উল্লেখ করা হয়েছে, শুক্রবার রাত সাড়ে ৮টার দিকে মীম খাতুন, তার মা ও বড় বোন রাতের খাবার খেয়ে অসুস্থ্য হয়ে পড়ে। রাতেই তাদের হাসপাতালে নেয়ার পথে মীম খাতুনের মৃত্যু হয়। অসুস্থ্য বড় বোন রোজিনা ও মা রাবেয়াকে এনায়েতপুর খাজা ইউনুস আলী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এর মধ্যে রোজিনাকে আইসিইউতে রাখা হয়েছে।

ধারনা করা হচ্ছে খাদ্য বিষক্রিয়ায় মীম খাতুনের মৃত্যু হয়েছে। তবে নিহতের লাশ ময়না তদন্ত করার জন্য মর্গে প্রেরন করা হবে। ময়না তদন্তের রিপোর্ট হাতে পেলেই মৃত্যু আসল কারন নিশ্চিত হওয়া যাবে বলে তিনি জানান।