সাংবাদিকতা না ছাড়ায় স্ত্রীকে গুলি করে হত্যা

269

কালজয়ী নিউজ ডেস্ক: সাংবাদিকতা ছেড়ে না দেওয়ায় স্ত্রীকে গুলি করে হত্যা করেছেন এক স্বামী। এই ঘটনা ঘটেছে পাকিস্তানে। এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, গত সোমবার সাতমাস আগে বিয়ে করা সাংবাদিক স্ত্রী উরোজ ইকবাল(২৭) নামে ওই পাকিস্তানি নারী সাংবাদিককে তার স্বামী গুলি করে হত্যা করেছ। উরোজ দেশটির উর্দু দৈনিকে সাংবাদিকতা করতেন।

পুলিশ জানায়, ঘটনায় দিন লাহোরে উরোজ ইকবাল যখন তার অফিসে প্রবেশ করছিলেন, এ সময় তার স্বামী দিলওয়ার আলি তার মাথায় গুলি করেন। ইতোমধ্যে দিলওয়ারের বিরূদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে। দিলওয়ারও একটি দৈনিকে কাজ করেন।

উরোজ ইকবালের ভাই ইয়াসির ইকবাল বলেন, সাংবাদিকার সূত্রে তার বোনের সঙ্গে দিলওয়ারের প্রেমের সম্পর্ক ছিল। সাত মাস আগে তারা বিয়ে করেন। কিন্তু বিয়ের পর পারিবারিক ইস্যু ও তার বোনের সাংবাদিকতা নিয়ে তাদের সম্পর্ক খারাপ হতে থাকে।

এছাড়া তিনি জানান, বোন সাংবাদিকতা ছেড়ে না দেওয়ায় তার স্বামী নির্যাতন করতেন। এ নিয়ে থানায় দিলওয়ারের বিরূদ্ধে অভিযোগও করা হয়। কিন্তু পুলিশ কোনো ব্যবস্থা নেয়নি। জানা যায়, উরোজ ইকবাল তার স্বামীর সঙ্গে সম্পর্কের অবনতি ঘটলে তার অফিসসংলগ্ন একটি কক্ষে বাস করতেন। তিনি উর্দু দৈনিকে ক্রাইম রিপোর্টার হিসেবে কাজ করতেন।

ইতোমধ্যে পুলিশ ওই ঘটনার সিসিটিভি ফুটেজ সংগ্রহ করেছে এবং ফরেনসিক এনালাইসিসের জন্যে পাঠিয়েছে।