ফেনী শহরে টমটম চালু রাখার দাবীতে টমটম শ্রমিকদের বিক্ষোভ মিছিল

46

কালজয়ী ডেস্ক: পরিবেশ বান্ধব ও গরীবের বাহন টমটম চলাচলের দাবীতে ও জনদুর্ভোগ লাগবে জনগণের সুবিধার্থে টমটম চালু রাখার দাবীতে টমটম শ্রমিকরা বিক্ষোভ মিছিল করেছে।

২১ নভেম্বর বৃহস্পতিবার ফেনী শহরে প্রশাসন কর্তৃক টমটম চলাচলে বাধা সৃষ্টি করায় শ্রমিকরা পরিবেশ বান্ধব টমটম চলাচলের সুযোগ প্রদানের দাবীতে শহরের প্রধান প্রধান সড়কে বিক্ষোভ মিছিল করেছে।

ফেনী জেলা টমটম মালিক শ্রমিক ঐক্যপরিষদের সভাপতি আবুল মনসুর নয়নের নেতৃত্বে দুপুরে মুক্ত বাজার থেকে মিছিল শুরু হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে শহরের মুক্তবাজারে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

উক্ত সভায় পরিবেশ বান্ধব টমটম চলাচলের সুবিধার বিভিন্ন দিক তুলে ধরে বক্তব্য রাখেন ভাসানী অনুসারী পরিষদ কেন্দ্রিয় কমিটির যুগ্ম-সম্পাদক এড. সমীর চন্দ্রকর, ফেনী জেলা শ্রমিক কর্মচারী ফেডারেশনের সেক্রেটারী এড. খোরশেদ আলম খোন্দকার, টমটম শ্রমিক  ইউনিয়নের উপদেষ্টা মো: আজাদ, টমটম শ্রমিক নেতা আবদুল লতিফ লাদেন ও সেক্রেটারী মো: নাসির উদ্দিন প্রমুখ।

বক্তারা বলেন, আজ থেকে ১৪/১৫ বছর পূর্বে সরকারের সকল আইনানুগ নিয়ম পালন করে ও সকল শর্ত পূরন করে টমটম সারাদেশে চালু করা হয়। টমটম চীন থেকে আমদানীর পূর্বে মিডিয়াতে প্রচার করা হয়েছিল টমটম শব্দহীন, দুষণ মুক্ত, নিরাপদ পরিবেশ বান্ধব। ঢাকা, খুলনা, কুমিল্লা, নোয়াখালী, ফরিদপুর, চট্টগ্রাম সহ দেশের অসংখ্য জেলায় টমটম যাত্রীদের সেবা দিয়ে যাচ্ছে। দেশের অন্য কোন জেলায় টমটম চালাতে প্রশাসনের পক্ষ থেকে কোন হয়রানির শিকার না হলে ও ফেনীতে টমটম চালকদের  হয়রানীর সম্মুখীন  হতে হচ্ছে।  জনগণের দুর্দশা লাগব ও গরিব শ্রমিকদের স্বার্থে টমটম চলাচলের দাবী জানান এবং টমটম বন্ধের চক্রান্তের বিরুদ্ধে  প্রতিবাদ জানান ।