মুরাদনগর প্রেসক্লাবের শরীফ বহিষ্কার, বেলাল সাধারণ সম্পাদক নির্বাচিত

72
স্টাফ রিপোটার্সঃ কুমিল্লার মুরাদনগর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক পদ থেকে শরিফুল আলম চৌধুরীকে অব্যাহতি দেওয়াসহ সংগঠন সকল কার্যক্রম থেকে বহিষ্কার করা হয়েছে। শনিবার দুপুরে প্রেসক্লাবের সাধারণ সভায় সর্বসম্মতিক্রমে এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। এসময় প্রেসক্লাবের নির্বাহী সদস্য এবং মুরাদনগর নূরুন্নাহার বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক দৈনিক সমকাল ও রুপসী বাংলার প্রতিনিধি বেলাল উদ্দিন আহমদকে মুরাদনগর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক পদে নির্বাচিত করা হয়।
জানা যায়, চলতি বছরের প্রথমদিকে মুরাদনগর প্রেসক্লাবের কমিটি গঠন করা হয়। কমিটি গঠনের পর থেকে এ পর্যন্ত সাংগঠনিক কোন কার্যক্রমে অংশগ্রহণ না করে প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এর নাম ভাঙ্গিয়ে শরিফুল আলম চৌধুরী এলাকায় নানা বিতর্কিত কর্মকান্ড চালিয়ে আসছিল। মুরাদনগর প্রেসক্লাবের একাধিক সভায় এ বিষয়টি নিয়ে আলোচনা করা হয় এবং অনৈতিক কর্মকান্ডে জড়িত না থাকার জন্য তাকে মৌখিকভাবে আহ্বান করা হয়। সংগঠনের এসব সিদ্ধান্তকে উপেক্ষা করে শরিফুল আলম চৌধুরী প্রেসক্লাবের কোনো কর্মকান্ডে অংশগ্রহণ না করে তার অনৈতিক কর্মকান্ড চালিয়ে যায়।
এছাড়া সাম্প্রতিক সময়ে মুরাদনগর প্রেসক্লাবের প্রধান উপদেষ্টা এবং মাননীয় সংসদ সদস্য আলহাজ্ব ইউসুফ আবদুল্লাহ হারুন এফসিএ মহোদয়ের বরাত দিয়ে মিথ্যা সংবাদ প্রকাশ করে। এ নিয়ে তার বিরুদ্ধে একাধিক মামলা দায়ের করা হয়। এছাড়াও বিতর্কিত সাংবাদিক সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে মানুষের চরিত্র হননে লিপ্ত রয়েছে বলে অভিযোগ ওঠে। এরই প্রেক্ষিতে শনিবার প্রেসক্লাবের সাধারণ সভা আহ্বান করা হয়। সবাই সাধারণ সম্পাদক পদ থেকে শরিফুল আলম চৌধুরীকে অব্যাহতি প্রদান সহ প্রেসক্লাবের প্রাথমিক সদস্যপদ থেকে তাকে বহিষ্কারের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এসময় সকলের মতামতের ভিত্তিতে বেলাল উদ্দিন আহমেদকে সাধারণ সম্পাদকের দায়িত্ব প্রদান করা হয়।
মুরাদনগর প্রেসক্লাবের সভাপতি আবুল খায়েরের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন, মুরাদনগর প্রেসক্লাবের উপদেষ্টা আক্তার হোসেন মেম্বার, আহসান হাবিব শামিম, আরিফুল ইসলাম সাহেদ, আব্দুল আউয়াল, সাংবাদিক মোঃ নাজিম উদ্দিন, জালাল উদ্দিন, রাসেল মিয়া, সফিকুল ইসলাম, দেলোয়ার হোসেন, মাহফুজুর রহমান রুবেল, নাজিম উদ্দিন, এম এইচ শুভ, ইমতিয়াজ হাসান ইমন প্রমূখ।