সোনারগাঁয়ের কবি ও সাংবাদিক বাবুল মোশাররফের মৃত্যু

69

শাহাদাৎ হোসেন শিপন: নারায়নগঞ্জের সোনারগাঁয়ের অতি পরিচিত লেখক ও সাংবাদিক ও সোনারগাঁও প্রেস ক্লাবের একাধারে পাঁচবারের নির্বাচিত সাবেক সভাপতি ,সোনারগাঁ সাহিত্য নিকেতনের সভাপতি বাবুল মোশাররফ (৬১) গতকাল (১৫ নভেম্বর) শুক্রবার রাত ১১টায় ইন্তেকাল করেছেন। ইন্না-লিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন।

বাবুল মোশাররফ দীর্ঘদিন যাবত ফুসফুসে ক্যান্সার রোগে ভুগছিলেন। শুক্রবার রাতে হঠাৎ অসুস্থ হয়ে গেলে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তিনি ইন্তেকাল করেন। মৃত্যু কালে তিনি দুই পুত্র ও স্ত্রী সহ অসংখ্য গুণগ্রাহী রেখেছেন।

আজ শনিবার সকাল ১১টায় আমিনপুর মাঠে জানাযা শেষে স্থানীয় কবরস্থানে দাফন করা হয়। তার মৃত্যুতে সোনারগাঁ প্রেস ক্লাবের সভাপতি অসিত কুমার ও সাধারণ সম্পাদক আল আমিন তুষার ,সহ সভাপতি ফজলে রাব্বি সোহেল,সুগ্ন সম্পাদক হাসান মাহমুদ রিপন,অর্থ সম্পাদক শাহাদাত হোসেন রতন সহ সকল সদস্যবৃন্দ এবং সোনারগাঁ থানা প্রেসক্লাব ,মফস্বল সাংবাদিক ফোরাম, সোনারগাঁ রিপোটার্স ক্লাব ,সোনারগাঁ সাহিত্য নিকেতনের সাধারন সম্পাদক রবিউল হুসাইন, সোনারগাঁ সহযোগি সংগঠন “সহায়ক” এর আহ্বায়ক শাহাদাৎ হোসেন শিপন, বিভিন্ন গনমাধ্যম কর্মী নিজনিজ অবস্থান থেকে এবং সোনারগাঁয়ের সর্বস্তরের মানুষ শোক প্রকাশ এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।

বাবুল মোশাররফ দীর্ঘ ৪০ বছর যাবৎ সাংবাদিকতার সহিত যুক্ত ছিলেন। তিনি সাপ্তাহিক প্রতিরোধ, দৈনিক জনতা,ইত্তেফাক পত্রিকায় প্রতিনিধিসহ বিভিন্ন পত্রিকায় ফ্রিল্যান্সার হিসেবে লেখা লেখি কাজে নিজেকে নিয়োজিত রেখে এলাকার অনেক সমস্যা জনিত বিষয় সমূহকে সমাধানের পথ ধরিয়ে দিয়েছেন। সর্বশেষ সোনারগাঁ হইতে প্রকাশিত সাহিত্য সাময়িকি ‘চারদিক’ এর উপদেষ্টা সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন।