বান্দরবানে বিজিবি-দুষ্কৃতিকারী গুলিবিনিময়: ২ বিজিবি সদস্য গুলিবিদ্ধ

34

বান্দরবান প্রতিনিধি: বান্দরবানে নাইক্ষ্যংছড়ির মায়ানমার সীমান্তের ঘুমধুমে বিজিবি ও দুষ্কৃতিকারীদের মধ্যে গুলিবিনিময়ের ঘটনা ঘটেছে। এ ঘটনায় উভয়পক্ষের গুলিবিনিময়ের সময় ২বিজিবি সদস্য গুলিবিদ্ধ হয়েছে। আহত বিজিবি সদস্যরা হলেন- ৩৪ বিজিবি নিয়ন্ত্রিত বাইশফাড়ি বিজিবি ক্যাম্পের সিপাহী মৃত্যুঞ্জয় ও সিপাহী ফরিদুল ইসলাম।

সোমবার (১১ নভেম্বর) রাতে নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের বাইশফাড়ি এলাকায় এই ঘটনা ঘটে।
সূত্রে জানা যায়, ঘুমধুম ইউনিয়নের বাইশফাড়ি বিজিবি ক্যাম্পের হাবিলদার আবদুল লতিফের নেতৃত্বে একটি টহলদল সোমবার সন্ধ্যার পর ৩৬ নম্বর সীমান্ত পিলারের নিকটবর্তী চল্লিশ পরিবার রাস্তার মাথা নামক এলাকায় পৌঁছলে বিজিবির টহলদলকে লক্ষ্য করে বেশ কয়েক রাউন্ড গুলি ছুঁড়ে দুষ্কৃতিকারীরা। এসময় বিজিবিও পাল্টা এক রাউন্ড গুলি ছুঁড়ে।

দুষ্কৃতিকারীদের গুলিতে সিপাহী মৃত্যুঞ্জয় ও সিপাহী ফরিদুল ইসলাম এর বাম পায়ের হাঁটুর নিচে গুলিবিদ্ধ হয়। ঘটনার পর তাদের উদ্ধার করে পার্শবর্তী কক্সবাজারের রামু সিএমএইচ হাসপাতালে ভর্তি করা হয়। তবে এই ঘটনায় কাউকে আটক করা সম্ভব হয়নি।

এদিকে, সীমান্তে বিজিবির উপর অর্তকিত গুলিবর্ষণ নিয়ে এলাকায় আতংক দেখা দিয়েছে। কে বা কারা এই গুলি বর্ষণ করেছে তা নিশ্চিত করা না গেলেও স্থানীয়দের ধারনা, মিয়ানমারের বিচ্ছিন্নতাবাদী দল আল ইয়াকিন এই ঘটনার সাথে জড়িত থাকতে পারে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে কক্সবাজার বিজিবির রিজিয়ন কমান্ডার মো. সাজেদুল রহমান বলেন, আহত দুই বিজিবি সদস্যের মধ্যে সিপাহী ফরিদ উদ্দিনকে চট্টগ্রামে নেয়া হয়েছে মৃত্যুঞ্জয়কে রামু সিএমএইচ হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। কারা বিজিবিকে লক্ষ্য করে গুলি ছুড়েছে এ বিষয়ে তদন্তপূর্বক ব্যবস্থা নেওয়া হবে।