ধুনটে ফেন্সিডিলসহ বঙ্গবন্ধু সৈনিক লীগ নেতা গ্রেপ্তার

109

ইমদাদুল হক ইমরান: মাদক ব্যবসার অভিযোগে বগুড়ার ধুনট উপজেলা বঙ্গবন্ধু সৈনিক লীগের সহসভাপতি শামিম আকতারকে (৪০) ফেন্সিডিলসহ গ্রেপ্তার করেছে পুলিশ। শামিম আকতার ধুনট পৌর এলাকার উত্তর অফিসারপাড়া গ্রামের আমজাদ হোসেনের ছেলে এবং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মোড়ে অবস্থিত ইত্যাদি ফার্মেসী নামে এক ব্যবসা প্রতিষ্ঠানের মালিক।

এ ঘটনায় শামিম আকতারের বিরুদ্ধে মাদক দ্রব্য নিয়ন্ত্রন আইনে থানায় একটি মামলা দায়ের হয়েছে। শনিবার দুপুরের দিকে ধুনট থানা থেকে আদালতের মাধ্যমে তাকে বগুড়া জেলা কারাগারে পাঠানো হয়েছে।

মামলা সূত্রে জানা যায়, শামিম আকতার দীর্ঘদিন ধরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মোড়ে অবস্থিত ইত্যাদি ফার্মেসীতে বসে ভূয়া ডাক্তার সেজে গ্রামের সহজ-সরল রোগীদের চিকিৎসেবা প্রদান করেন। চিকিৎসাসেবার অন্তরালে শামিম ওই ব্যবসা প্রতিষ্ঠানে বিভিন্ন ধরনের মাদক দ্রব্য মজুদ রেখে মাদক সেবীদের নিকট বিক্রি করে। এছাড়া তিনি নিজেও মাদক দ্রব্য সেবন করেন।

তারই ধারাবাহিকতায় শামিম আকতার শুক্রবার রাত প্রায় সাড়ে ৮টার দিকে ওই ব্যবসা প্রতিষ্ঠান থেকে ফেন্সিডিল বিক্রয়ের প্রস্তুতি নেয়। সংবাদ পেয়ে থানা পুলিশ ইত্যাদি ফার্মেসীতে অভিযান চালিয়ে ২ বোতল ফেন্সিডিলসহ তাকে গ্রেপ্তার করেছে।

ধুনট উপজেলার বঙ্গবন্ধু সৈনিক লীগের সভাপতি কোরবান আলী বলেন, শামিম আকতার ফেন্সিডিলসহ পুলিশের হাতে গ্রেপ্তার হয়েছে বলে শুনেছি। তিনি দোষী সাব্যস্ত হলে অবশ্যই তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) ইসমাইল হোসেন এ তথ্য নিশ্চিত করে বলেন, শামিম আকতারের বিরুদ্ধে দীর্ঘদিন ধরে মাদক ব্যবসা ও সেবনের অভিযোগ রয়েছে। তাকে ফেন্সিডিলসহ গ্রেপ্তার করে কারাগারে পাঠানো হয়েছে।