সেচ্ছাসেবকলীগ নেতা রজব,সমাজের উন্নয়নই যেন তার একমাত্র নেশা

580
এম এ হাসান: দিনাজপুর জেলার সেচ্ছাসেবকলীগের সভাপতি ও বিশিষ্ট সমাজসেবক আবু ইবনে রজব। তিনি সবসময় দিনাজপুর বাসীর সুখ দুঃখের সাথী হয়ে কাজ করে যাচ্ছেন। দিনাজপুর শহরকে বাস যোগ্য শহর হিসাবে গড়ে তুলতে তিনি নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তার সাথে সাথে নিজ উদ্যোগে সমাজের ও জনগণের বিভিন্ন উন্নয়নমূলক কাজে বিশেষ অবদান রেখে চলেছেন। সম্রতি দিনাজপুরে বন্যার্তদের পাশে সহযোগিতার জন্য দাঁড়ানো থেকে শুরু করে শহরের ময়লা আবর্জনা পরিষ্কার পরিচ্ছন্নতার অভিযানে তার যথেষ্ট পরিশ্রম ও কার্যক্রম দলীয় ও ব্যাক্তিগতভাবে করতে দেখা গিয়েছে। এছাড়া, স্কুল, কলেজ, মাদ্রসা, মসজিদ, মন্দির সহ বিভিন্ন প্রতিষ্ঠানের উন্নয়নের জন্য তিনি স্থানীয় সংসদ সদস্যের মাদ্ধমে ও ব্যাক্তিগতভাবে যথেষ্ট সহযোগিতা করে যাচ্ছেন। তারই ধারাবাহিকতায়, মঙ্গলবার (৫ নভেম্বর) দিনাজপুর পৌরশহরের পার্শ্বে মাতাসাগর বাবার মোড়ের একটি মাদ্রাসা ও মসজিদের নির্মাণ কাজের উদ্বোধন করেন। এসময় তার সাথে উপস্থিত ছিলেন দিনাজপুর সদর উপজেলা সেচ্ছাসেবকলীগ নেতা রাকিবুল ইসলাম রাকিব।

আবু ইবনে রজব বলেন, দিনাজপুরের উন্নয়নের কান্ডারি প্রিয়নেতা হুইপ জনাব ইকবালুর রহিম এর পৃষ্ঠপোষকতায় দিনাজপুরের অভূতপূর্ব উন্নয়ন হয়েছে এবং উন্নয়ন হচ্ছে। আজকে যে মাদ্রাসা ও মসজিদের নির্মাণ কাজের উদ্বোধন করলাম সেটাও হুইপ সাহেবের পৃষ্টপোষকতায় তৈরী হচ্ছে। আমি ব্যাক্তিগতভাবে এলাকার জনগণের জন্য যতটুকুপাড়ি সহযোগিতা করে যাচ্ছি ও ভবিষ্যতেও করে যাবো। কারণ, আমাদের প্রিয় নেতা মাননীয় হুইপ ইকবালুর রহিমের দিক নির্দেশনায় সেচ্ছাসেবকলীগ এলাকার জনগণের সুখ দুঃখে সবসময় পাশে ছিল ও আগামীতেও থাকবে ইনশা আল্লাহ।

সেচ্ছাসেবকলীগ নেতা আবু ইবনে রজবের এধরণের সমাজসেবামূলক কাজ সকলের নিকটে প্রসংশিত হয়েছে। সাধারণ জনগণ মনে করেন, সমাজের উন্নয়ন কাজে সহযোগিতা করায় যেন তার একমাত্র নেশা।