মার্চে বঙ্গবন্ধু রেলসেতুর আনুষ্ঠানিক কাজ শুরু : সিরাজগঞ্জে রেলমন্ত্রী

27

হুমায়ুন কবির সুমন: রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন এমপি বলেছেন, রেলের উন্নয়নের জন্য সরকার বহুমুখী পদক্ষেপ গ্রহন করেছেন। এ জন্য বঙ্গবন্ধু সেতুতে নতুন রেল সেতু নির্মাণ কাজের টেন্ডার প্রক্রিয়া শেষ হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিনক্ষন ঠিক করলে ২০২০ সালের ১৭ই মার্চ জাতীর জনক বঙ্গবন্ধ শেখ মুজিবুর রহমান এর জন্ম শতবার্ষিকীর দিন বঙ্গবন্ধু সেতুতে নতুন রেল সেতু নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর কাজের শুভ উদ্বোধন হওয়ার সম্ভাবনা রয়েছে।

মঙ্গলবার সকালে সিরাজগঞ্জের বঙ্গবন্ধুু সেতু পশ্চিম প্রান্তে নতুন রেল সেতু নির্মাণ এর স্থান পরিদর্শন এর সময় সাংবাদিকদের তিনি এসব বলেন।

তিনি বলেন, আগামী চার বছরের মধ্যে সেতুর কাজ সম্পন্ন করা হবে। এছাড়াও উত্তরাঞ্চলের সাথে যোগাযোগের সহজ করতে সিরাজগঞ্জ হতে বগুড়া সরাসরি রেল লাইনের কাজ শীঘ্রই শুরু হওয়ার কথা মন্ত্রী। মন্ত্রী বলেন, রেলের সংখ্যা যত বাড়ছে ততই রেল যোগাযোগের বিলম্ব সৃষ্টি হচ্ছে। এর কারন রেলের লেন একটি হওয়ার কারণে এই সময় ক্ষেপন হচ্ছে। এ কারনে রেল সেতু নির্মান করা হলে আলাদা আলাদা লেনে রেল চলাচল করতে পারবে।

এসময় উপস্থিত ছিলেন সিরাজগঞ্জ জেলা প্রশাসক ড.ফারুক আহাম্মদ ,পুলিশ সুপার টুটুল চক্রবর্তী ও পৌর মেয়র আব্দুর রউফ মুক্তা, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা এ্যাড. কেএম হোসেন আলী হাসান, আওয়ামীলীগ নেতা আবু ইউসুফসহ রেলওয়ের উর্দ্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।