নুসরাত হত্যা মামলার মৃত্যুদন্ডাদেশ আসামিদের রায় পুনঃবিবেচনার, প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা

117

জহিরুল আলম কামরুল 

ফেনীর সোনাগাজীর নুসরাত হত্যা মামলার মৃত্যুদন্ডাদেশ প্রাপ্ত আসামিদের রায় পুনঃবিবেচনার জন্য স্বজনদের মানববন্ধন, প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা ফেনীর সোনাগাজীর মাদ্রাসা ছাত্রী নুসরাত হত্যা মামলার মৃত্যুদন্ডাদেশ প্রাপ্ত আসামিদের রায় পুনঃবিবেচনার জন্য স্থানীয় এলাকাবাসী ও আসামীদের পরিবারের স্বজনেরা মানববন্ধন কর্মসূচির মাধ্যমে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন। রবিবার (৩ নভেম্বর) দুপুরে ফেনীর সোনাগাজী পৌরসভার ভৈরব চৌধুরী রাস্তা নামক স্থানে নুসরাত হত্যা মামলার মৃত্যুদন্ডাদেশ প্রাপ্ত আসামিদের রায় পুনঃবিবেচনার জন্য স্বজনেরা মানববন্ধন কর্মসূচি পালন করেন।

মানববন্ধনে আসামীদের আত্মীয় স্বজন ছাড়াও বিপুল সংখ্যক গ্রামবাসী অংশগ্রহন করেন। তাদের মধ্যে পুরুষের চেয়ে নারীর উপস্থিতি ছিলো বেশী। বিভিন্ন শ্লোগান সম্বলিত ব্যানার ফেস্টুন হাতে নিয়ে মানববন্ধনে অংশগ্রহনকারীরা মৃত্যুদন্ডপ্রাপ্ত স্বজনদের নির্দোষ দাবী করে প্রধানমন্ত্রীর কাছে ন্যায় বিচার প্রার্থনা করেন।
মানববন্ধনে অংশগ্রহনকারী স্বজনরা জানান, গত ৬ এপ্রিল সোনাগাজী পৌর শহর, মাদ্রাসা এলাকা ও সোনাগাজী মডেল থানা পৌরসভার সিসি ক্যামেরার আওতায় ছিলো। ঘটনার পরে গত ১০ এপ্রিল পিবিআই সিসিটিভি ফুটেজ নিয়ে যায়। ঘটনার দিনের সিসিটিভি ফুটেজ গায়েব করে ঘটনা ভিন্নখাতে প্রবাহিত করে আমাদের নির্দোষ স্বজনদের ফাঁসানো হয়েছে। নুসররাত হত্যা মামলাটি পুনরায় বিচার বিভাগীয় তদন্তের মাধ্যমে প্রকৃত অপরাধীদের খুঁজে বের করতে প্রধানমন্ত্রীর প্রতি জোর দাবী জানান।
উল্লেখ্য, গত ২৪ অক্টোবর নুসরাত জাহান রাফি হত্যা মামলার রায়ে ১৬ জন আসামীকে মৃত্যুদন্ডাদেশ রায় প্রদান করেন ফেনীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মামুনুর রশিদ।