নেত্রকোনায় শিশু পাচার প্রতিরোধে আনসার ও ভিডিপির জিরো টলারেন্স

120

ইকবাল হাসান: নেত্রকোনা জেলা আনসার ও ভিডিপির, উদ্যোগে মাদক, চোরা-চালান ও শিশু পাচার প্রতিরোধ, জঙ্গি ও সন্ত্রাসবাদ নির্মূল, গুজব ও ডেঙ্গু প্রতিরোধে আনসার-ভিডিপি সদস্যদের ভূমিকা ও করণীয় শীর্ষক অবহিত করনসভা ৩১/১০/২০১৯তারিখে দূর্গাপুর উপজেলা পরিষদ হলরুমে অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার, দূর্গাপুরের সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব হিরা মিয়া, পরিচালক, আনসার ও ভিডিপি, ময়মনসিংহ রেঞ্জ, ময়মনসিংহ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,জনাব মোঃজিয়াউল হাসান, পরিচালক, জেলা কমান্ড্যান্ট (অতিরিক্ত দায়িত্ব), আনসার ও ভিডিপি, নেত্রকোনা। আরো উপস্থিত ছিলেন দূর্গাপুর-কলমাকান্দা সার্কেলের সহকারী পুলিশ সুপার, ওসি দূর্গাপুর, উপজেলা আনসার ও ভিডিপি, কর্মকর্তা, দূর্গাপুর ও দূর্গাপুর উপজেলার বিজিবি ক্যাম্পের কোম্পানী কমান্ডারগণ।

উপস্থিত বক্তাগণ প্রত্যেকেই মাদক, চোরাচালান, নারী ও শিশু পাচার প্রতিরোধ, জঙ্গি ও সন্ত্রাসবাদ নির্মূল, গুজব ও ডেঙ্গু প্রতিরোধে আনসার ও ভিডিপি অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।

প্রধান অতিথি বলেন, বাংলাদেশের সর্ববৃহৎ সংগঠন হলো আনসার ও ভিডিপি। তাদের সক্রিয় অংশ গ্রহনে মাদক, চোরা-চালান, জঙ্গিবাদ নির্মূল, নারী ও শিশু পাচার প্রতিরোধ সম্ভব। এ ক্ষেত্রে সদস্যরা তথ্য প্রযুক্তি ও সামাজিক যোগাযোগমাধ্যমব্যবহারকরেউর্ধ্বতন কর্তৃপক্ষ ও পুলিশবাহিনী ও প্রশাসনকে অবহিত করে এক্ষেত্রে কার্যকর ভূমিকা পালন করতে পারে।

প্রধান অতিথি আরও বলেন,আনসার ও ভিডিপি সদস্য/সদস্যাদের মাদক, চোরা-চালান রোধ, নারী ও শিশু পাচার প্রতিরোধ, জঙ্গি ও সন্ত্রাসবাদ নির্মূল, গুজব প্রতিরোধে দৃঢ় মনোভাব পোষণ এবং আরও সক্রিয় ভূমিকা পালন করতে হবে। মাননীয় প্রধানমন্ত্রীর ভিশন-২০২১বাস্তবায়নে সদস্য/সদস্যাদের সর্বোচ্চ ত্যাগ স্বীকার করতে হবে। সভা শেষে অতিথিবৃন্দ ভালো কাজের স্বীকৃতি স্বরূপ ১০ জন আনসার ও ভিডিপি সদস্য/সদস্যাদের মধ্যে পুরস্কার বিতরন করেন।