ভুল অপারেশনে মৃত গৃহবধু রাশিদার দাম আড়াই লাখ টাকা

56

হুমায়ুন কবির সুমন: ভুল অপারেশনে মৃত্যু গৃহবধু মোছা: রাশিদা বেগমের দাম আড়াই লাখ টাকা। সরেজমিনে গিয়ে জানাযায়, কামারখন্দ উপজেলা ৫০ শয্যা বিশিষ্ঠ হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার (আরএমও) ডাঃ এসএম সুমনুল হক সজীব ও বাদী মৃত্যু রাশিদা বেগমের স্বামী মো. মনিরুল ইসলাম মামলা তুলে নেওয়ার ব্যাপারে আপোষ মিমাংশা করেছেন বলে জানিয়েছেন রাশিদার পরিবার। মৃত্যু রাশিদার পরিবারকে ক্ষতিপূরণ বাবদ ২লক্ষ ৫০ হাজার টাকা দিয়ে বিষয়টি মিমাংশা করেছে হাসপাতাল কর্তপক্ষ ও ডাক্তার সজীব।

এ বিষয়টি নিয়ে পত্র-পত্রিকায় সংবাদ প্রকাশ হলে গত (২২ আক্টোবর) মঙ্গলবার ভূল চিকিৎসায় স্ত্রীর মৃত্যুর ঘটনায় (মো: মনিরুল ইসলাম মোকাম-বিজ্ঞ সিরাজগঞ্জ সদর থানা আমলী আদালতে বাদী হয়ে তিন জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করেন। মামলায় আসামীরা হলেন, কামারখন্দ উপজেলায় ৫০ শয্যা বিশিষ্ঠ হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার (আরএমও) ডাঃ এসএম সুমনুল হক সজীব (৪০) ল্যাব এইচ হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারের পরিচালক সাইফুল ইসলামের ছেলে মো. ফিরোজ (৩৮) ও ম্যানেজার মো. ফরিদুল ইসলাম (৩৫)। যার মামলা নং-১৯৮/১৯ (সদর), তারিখ-২২.১০.২০১৯ইং। মুমূর্ষু অবস্থায় রোববার (২০অক্টোবর) দিবাগত রাত সাড়ে ১১টার দিকে রাশিদার মৃত্যু হয়।

গত (২২ আক্টোবর) মঙ্গলবার সিরাজগঞ্জ সিভিল সার্জন ডা. জাহিদ হোসেন এঘটনায় তিন সদস্য বিশিষ্ঠ তদন্ত কমিটি গঠন করেন। তদন্ত কর্মকতারা হলেন- সিরাজগঞ্জ সদর উপজেলা স্বাস্থ্য ও প:প: কর্মকর্তা ডা: ইফতেখার আহম্মেদ তছলিম, কামারখন্দ ৫০ শয্যা বিশিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা: নাজিবুল, কাজিপুর ৫০ শয্যা বিশিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জুনিয়ার কনসালটেন্ট গাইনি ডা: আঞ্জুমান আরা বকুল।

এ বিষয়ে ল্যাব এইচ হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারের পরিচালক মো. ফিরোজ এর সাথে কথা হলে তিনি বলেন বিষয়টি মিমাংশা হয়েছে। মামলা ও অভিযোগ তুলে নিবে বাদী পক্ষ এই চুক্তিতে ২লক্ষ ৫০ হাজার টাকা দেওয়া হয়েছে মৃত্যু রাশিদার পরিবারকে।

এ বিষয়ে মৃত্যু রাশিদার স্বামী মো: মনিরুল ইসলাম বলেন ২ লক্ষ ৫০ হাজার টাকায় এটি হারেজ ভাই মিমাংমা করেছে আমি টাকা পাই নাই হাতে। সব কিছু হারেজ ভাই জানে তার সাথে কথা বলেন।