কুমিল্লার সদর দক্ষিণে জাতীয় যুব দিবস পালিত

41

নিজস্ব প্রতিবেদক : নানা কর্মসূচীর মধ্যে দিয়ে সারা দেশের ন্যায় কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা প্রশাসন ও উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তর এর উদ্যোগে পহেলা নভেম্বর জাতীয় যুব দিবস উদযাপন করা হয়। দিবসটির এবারের স্লোগান “দক্ষ যুব গড়ছে দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ”।

যুব দিবস উপলক্ষে শুক্রবার সকালে উপজেলা প্রাঙ্গনে যুব র‌্যালী ও অডিটোরিয়ামে আলোচনা সভা, সেলাই মেশিন বিতরন, সনদপত্র বিতরন ও যুব ঋনের চেক বিতরন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আ”লীগের সভাপতি মো: গোলাম সারওয়ার।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অন্জন দাশ এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা ভাইস চেয়ারম্যান আলহাজ্ব আবদুল হাই বাবলু, সদর দক্ষিণ মডেল থানার অফিসার ইনচার্জ মো: নজরুল ইসলাম (পিপিএম), মহিলা ভাইস চেয়ারম্যান নাছিমা আক্তার।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা সৈয়দ শাহাদাৎ হোসেন।

মো: রাশেদুল ইসলামের উপস্থাপনায় ও নজরুল ইসলাম এর সার্বিক সহযোগিতায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন সেবা মানবিক উন্নয়ন কেন্দ্রের নির্বাহী পরিচালক বীরমুক্তিযোদ্ধা মো: সালাহ্উদ্দিন আহম্মদ, আর্ট নাসিং কলেজের চেয়ারম্যান শেখ জহিরুল ইসলাম, নারী উদ্যোগক্তা নাজমা আক্তার।

অনুষ্ঠানে পবিত্র কোরআন থেকে পাঠ করেন মাওলানা মাহফুজুর রহমান । অনুষ্ঠানে অন্যন্যের মধ্যে উপস্থিত ছিলেন কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক সমাজকন্ঠ পত্রিকার সম্পাদক ও প্রকাশক মো: জসিম উদ্দিন চাষী, রিডোর নির্বাহী পরিচালক ছালেহা হক চৌধুরানী, আর্ট নাসিং কলেজের প্রশাসনিক কর্মকর্তা সাহিদুল ইসলাম ও সাংবাদিক এস.এম.মনির, ছাত্রলীগ নেতা কামরুল হাছান মিন্টু সহ বিভিন্ন এলাকা থেকে আগত নারী-পুরুষ উদ্যোগক্তা প্রমুখ।