নেত্রকোনায় ছাত্রলীগ কর্মীকে কুপিয়ে হত্যায় শিক্ষার্থীদের বিক্ষোভ

80

ইকবাল হাসান: নেত্রকোনা জেলার দুর্গাপুর উপজেলার স্থানীয় ছাত্রলীগ কর্মী কাউসার তালুকদারকে কুপিয়ে হত্যার ঘটনায় ক্ষোভে উত্তাল হয়ে উঠেছে এলাকাবাসী ও স্কুল কলেজের শিক্ষার্থীরা । আজ বৃহস্পতিবার সকাল থেকে দুর্গাপুর পৌর শহরে দফায় দফায় বিক্ষোভ মিছিল বের হয়। দুপুরে শিক্ষার্থীরা মিছিল সহকারে দুর্গাপুর থানা ঘেরাও করে। পরে ওসি মিজানুর রহমানের আসামীদের দ্রুত গ্রেপ্তারের আশ্বাস দিলে বিক্ষোভ কারিরা থানা থেকে চলে যান।

এসব মিছিল থেকে ঘাতকদের গ্রেপ্তার করে দ্রুত বিচারের মাধ্যমে সর্বোচ্চ শাস্তির দাবি জানান । গত মঙ্গলবার রাতে দুর্গাপুর পৌর শহরের পুলিশ মোড় এলাকায় একটি গ্যারেজে দুইটি মোটরসাইকেলে এসে একদল মুখোশধারী রামদা দিয়ে কুপিয়ে আওয়ামী লীগ দলীয় সাবেক সাংসদ প্রয়াত জালাল উদ্দিন তালুকদারের ভাতিজা মাদ্রাসা ছাত্র কাউসার তালুকদারকে খুন করে। গত বুধবার রাত ১১টার দিকে জানাজা শেষে গ্রামের বাড়ি উপজেলার গুজিরকোণায় পারিবারিক গোরস্থানে দাফন করা হয়েছে।

এ সময় নিহতের স্বজন ও স্থানীয় ছাত্রলীগ অভিযোগ করছে, কয়েকমাস ছাত্রদল নেতা সাহসের নেতৃত্বে খুনীরা কুপিয়ে কাউসারকে হত্যা করেছে। কেন্দ্রীয় ছাত্রলীগ এক বিবৃতিতে এই হত্যাকান্ডের প্রতিবাদ জানিয়ে ঘাতকদের শাস্থি নিশ্চিতের দাবি জানিয়েছে।

দুর্গাপুর থানার ওসি মিজানুর রহমান জানান, হত্যায় জড়িত বাকিদের ধরতে পুলিশ অভিযান চালাচ্ছে। থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here