আশুলিয়ায় ১০ টন পলিথিন জব্দ, চল্লিশ হাজার টাকা জরিমানা 

141
তৌকির আহাম্মেদ: সাভারের আশুলিয়ার বাইপাইলে অভিযান চালিয়ে প্রায় ১০ টন পলিথিন জব্দ করেছে ভ্রাম্যমান আদালত। এসময় নিষিদ্ধ পলিথিন বিক্রী করার অভিযোগে ৩ ব্যক্তির কাছ থেকে চল্লিশ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।
 বুধবার বিকেলে সহকারী কমিশনার ভূমি (আশুলিয়া রাজস্ব সার্কেল) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তাজোয়ার আকরাম সাকাপি ইবনে সাজ্জাদ এর নের্তৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।
অভিযুক্ত ব্যক্তিদের মধ্যে মো. মিলন হোসেনের কাছ থেকে ১০ হাজার টাকা,মো. সাইদুলের কাছ থেকে ২০ হাজার টাকা ও মো. তাকবিরের কাছ থেকে ১০ হাজার টাকা আর্থিক জরিমানা আদায় করা হয়েছে।
ভ্রাম্যামান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট তাজোয়ার আকরাম সাকাপি ইবনে সাজ্জাদ বলেন, গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে আশুলিয়ার বাপাইল এলাকায় অভিযান পরিচালনা করা হয়। এসময় একটি গুদাম ও দুইটি দোকান থেকে প্রায় ১০ টন ওজনের ২৫০ বস্তা নিষিদ্ধ পলিথিন জব্দ করা হয়েছে। অভিযুক্তরা এসব পলিথিন আশপাশের বাজারে ব্যবসায়ীদের কাছে পাইকারী ও খুচরা বিক্রি করে আসছিলো। জব্দকৃত পলিথিনগুলো পরিবেশ অধিদপ্তরের জিম্মায় দেয়া হবে, পরবর্তীতে তারা এ বিষয়ে ব্যবস্থা নিবেন।
অভিযানের সময় পরিবেশ অধিদপ্তরের ঢাকা জেলার সহকারী পরিচালক শরিফুল আলম ও আশুলিয়া থানার উপ পরিদর্শক (এসআই) এমদাদুল হক উপস্থিত ছিলেন।