“জাককানইবিতে প্রাকৃতিক সৌন্দর্য বিনষ্ট করে ভবন নির্মানের প্রতিবাদে মানববন্ধন”

42
কালজয়ী রিপোর্ট: জাককানইবি প্রতিনিধিঃজাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে আজ ভিত্তি প্রস্তর স্থাপনের প্রতিবাদে গাছে কালো কাপড় বেধে এবং মানববন্ধন কর্মসূচী পালন করে শিক্ষার্থী এবং ক্রিয়াশীল সংগঠনের কর্মীরা।
গত ১৪ ই অক্টোবর সোমবার জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য  অধ্যাপক ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান নতুন তিনটি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।উক্ত তিনটি প্রকল্প বাস্তবায়িত হলে কাটা পড়বে ক্যাম্পাসের ঐতিহ্যবাহী চারুদ্বীপ সংলগ্ন বটগাছ  এবং ভরাট হবে পুকুর। যার ফলে ক্যাম্পাসের সৌন্দর্য বিনষ্ট হবে।সে কারনে গতকাল ভিত্তিপ্রস্তর স্থাপনের সময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বাধার মুখে পড়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন।সে বাধা উপেক্ষা করে ভিত্তি প্রস্তর স্থাপন সম্পন্ন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।এই ভিত্তি প্রস্তর স্থাপন কাজের প্রতিবাদস্বরুপ আজ মঙ্গলবার ভোর থেকে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থী এবং গ্রীন ক্যাম্পাসসহ বিভিন্ন ক্রিয়াশীল সংগঠনগুলো ক্যাম্পাসের অভ্যন্তরীন গাছগুলোতে কালোকাপড় বেধে প্রতিবাদ জানিয়েছে  এবং এর পরবর্তীতে চির উন্নত মম শিরের সামনে মানব বন্ধন কর্মসূচী পালন করে।তাদের দাবি,ক্যাম্পাসের পুরোনো ঐতিহ্য ধরে রাখা এবং তা সংরক্ষন করা।
গ্রীন ক্যাম্পাস সংগঠনের  একজন সক্রিয় কর্মীর দাবি, ক্যাম্পাসের ঐতিহ্য,সুনাম ধরে রাখা এইসব গাছ,পুকুর আমাদের এই বিশ্ববিদ্যালয়ের সম্পদ।এই বিশ্ববিদ্যালয়ের সম্পদগুলো নষ্ট করলে ক্যাম্পাস তার সৌন্দর্য হারাবে। তা কোনোভাবেই কাম্য নয়।তাই আমরা চাই বিশ্ববিদ্যালয় প্রশাসন এই ঐতিহ্যগুলো বিনষ্ট না করে সংরক্ষন করুক।