আবারো উত্তাল বুয়েট ক্যাম্পাস, বিকাল ৫টায় পরবর্তী সিদ্ধান্ত

92

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) এর মেধাবী ছাত্র আবরার ফাহাদ হত্যার পর থেকে থমথমে বিরাজ করছে বুয়েট ক্যাম্পাস। এই হত্যাসহ ১০ দফা দাবিতে ফের উত্তাল হয়ে উঠেছে বুয়েট ক্যাম্পাস। আজ বিকাল ৫টায় নতুন কর্মসূচী ঘোষণা করা হবে।

বুয়েটে ভর্তি পরীক্ষা উপলক্ষে দুইদিন বিরতি দেয় আন্দোলনরত শিক্ষার্থীরা। বিরতি শেষে সকালে ক্যাম্পাসে আবারও জড়ো হন আন্দোলনরত শিক্ষার্থীরা।

এর আগে গত সোমবার আবরার হত্যাকারীদের বিচারের দাবিতে গনস্বাক্ষর সংগ্রহ করেন আন্দোলনকারী শিক্ষার্থীরা। বুয়েট ভর্তি পরীক্ষার কারনে গত রোববার ও সোমবার আন্দোলন শিথিল করে আন্দোলনরত শিক্ষার্থীরা। আজ থেকে আন্দোলন পুরোদমে চলবে বলে জানান শিক্ষার্থীরা।

আবরার হত্যার বিচারের দাবিতে পরবর্তী কর্মসূচি নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে বৈঠক করছেন বুয়েট শিক্ষার্থীরা। বুয়েট ক্যাফেটেরিয়া প্রাঙ্গনে এই বৈঠক হচ্ছে। বিকাল ৫টায় সাংবাদিকদের ব্রিফিং করে পরবর্তী কর্মসূচির বিষয়ে জানাবেন শিক্ষার্থীরা।

আন্দোলনকারী শিক্ষার্থী মাসুম বিল্লাহ সরকার জানান, এখনও তাদের মিটিং চলছে। বিকাল ৫টায় ব্রিফিং করে সাংবাদিকদের পরবর্তী কর্মসূচি জানানো হবে।

প্রসঙ্গত গত ৬ অক্টোবর রাতে বুয়েট ছাত্র আবরার ফাহাদকে রুম থেকে ডেকে নিয়ে পিটিয়ে হত্যাকরে বুয়েট শাখা ছাত্রলীগের নেতারা। পিটিয়ে হত্যার করে ফাহাদের লাশ সিড়িঁর মাঝখানে রেখে যায় হত্যাকারীরা। পরে সিসি ক্যামারার বিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। সিসি ক্যামারার মাধ্যমে হত্যাকারীদের সনাক্ত করা হয়।